দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০২:০৬ এএম, ২২ ডিসেম্বর ২০২৩

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে জাহাঙ্গীর আলম রাসেল (৩২) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। তার বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায়।

বুধবার (২০ ডিসেম্বর) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে ওই দেশের ফ্রি-স্টেট প্রদেশের হোপস্ট্যাড এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রাসেল নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের কোটরা মহব্বতপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন রইস মিয়ার ছেলে।

নিহতের বড়ভাই মো. আলমগীর হোসাইন জানান, বুধবার রাতে এক বন্ধুর বাসায় দাওয়াত খেয়ে বাসায় ফিরছিলেন রাসেল। এসময় সন্ত্রাসীরা তার গাড়িতে এলোপাতাড়ি গুলি চালায়। এতে সে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে সঙ্গে থাকা বন্ধুরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, সেখানে অবস্থানরত আত্মীয়-স্বজনের মাধ্যমে খবর পেয়েছি। আমার ভাই দীর্ঘ ১২ বছর আফ্রিকায় ছিল। ব্যবসায়িক প্রতিহিংসার কারণে তাকে হত্যা করা হতে পারে। আমরা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এ হত্যাকাণ্ডের বিচার চাই।

সর্বশেষ দেড় বছর পূর্বে দেশে এসে বিয়ে করে রাসেল। রাইসা আক্তার নামে নয় মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে তার। রাসেলের মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছে পরিবার।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান বলেন, বিষয়টি এখনো কেউ আমাদের অবহিত করেননি। পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হলে সার্বিক সহযোগিতা করা হবে।

ইকবাল হোসেন মজনু/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।