আখাউড়া সীমান্তে বিজিবি-বিএসএফের ‘রিট্রিট সেরিমনি’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৯:২২ পিএম, ২০ ডিসেম্বর ২০২৩

বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) যৌথ ‘রিট্রিট সেরিমনি’ (দুই দেশের জাতীয় পতাকা নামানো বা অবনমন) অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) বিজিবি দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তের শূন্যরেখায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় শূন্যরেখার দুই প্রান্তে উপস্থিত ছিলেন বিজিবি কুমিল্লার সেক্টর কমান্ডার কর্নেল শরিফুল ইসলাম মেরাজ, সুলতানপুর ৬০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ আশিক হাসান উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, ৪২ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট কে এস নেগীসহ বিজিবি-বিএসএফের অন্যান্য কর্মকর্তারা।

উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী এতে অংশ নেন। তারা বিউগলের তালে কসরত প্রদর্শন করেন এবং নিজ নিজ দেশের পতাকা নামিয়ে ফেলেন। পরে দুই বাহিনীর কর্মকর্তারা সীমান্তের শূন্যরেখায় কুশল বিনিময় করেন এবং একে অপরকে ফুলেল শুভেচ্ছা জানান।

আখাউড়া সীমান্তে বিজিবি-বিএসএফের ‘রিট্রিট সেরিমনি’

এসময় ৪২ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট কে এস নেগী বলেন, আগেও বিজিবির সঙ্গে আমাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছিল, যা এখনো বজায় আছে। সামনের দিনগুলোতে তা আরও এগিয়ে নিয়ে যাবে।

বিজিবি কুমিল্লার সেক্টর কমান্ডার কর্নেল শরিফুল ইসলাম মেরাজ বলেন, বিএসএফের সঙ্গে আমার ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আছে, তা ভবিষ্যতেও বজায় থাকবে।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।