১৬ ডিসেম্বরকে ‘শোক দিবস’ লিখে অধ্যক্ষের পোস্ট, থানায় আ’লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩

শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ বিজয় দিবসকে ‘জাতীয় শোক দিবস’ উল্লেখ করে ফেসবুকে পোস্ট দিয়েছেন। তার এমন কাণ্ডে ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে। বিষয়টি নিয়ে অভিযুক্ত অধ্যক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগও করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা। তবে বিষয়টি ‘অনিচ্ছাকৃত ভুল’ বলে মন্তব্য করেছেন অধ্যক্ষ।

চন্দ্রকোনা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ ১৪ ডিসেম্বর মহান বিজয় দিবসকে জাতীয় শোক দিবস উল্লেখ করে ফেসবুকে পোস্ট দেন। পোস্টে ওইদিনে সব শিক্ষক-কর্মচারীকে কলেজে উপস্থিত থাকার জন্য বলা হয়। পরে এ পোস্টের স্ক্রিনশট ফেসবুকের ওয়ালে ওয়ালে ছড়িয়ে পড়ে।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নিতে চন্দ্রকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু সোমবার (১৮ ডিসেম্বর) নকলা থানায় অভিযোগ করেন।

অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। অভিযোগটি আমাদের আমলে নেওয়ার সুযোগ থাকলে, অবশ্যই দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মিন্টু বলেন, ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের কঠিন ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার ৫২ বছরেও রয়ে গেছে কিছু স্বাধীনতায় বিশ্বাসহীন মানুষ। যার প্রমাণ চন্দ্রকোনা কলেজের অধ্যক্ষের এমন পোস্ট। এটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। বিজয় দিবসকে প্রশ্নবিদ্ধ করতেই তিনি পোস্টটি দিয়েছেন। তার কঠোর শাস্তির দাবি জানাই।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ বলেন, ‘বিষয়টি ভুলবশত হয়েছে। পরবর্তীতে আমি সংশোধন করে নিয়েছি। আমি কোনো রাজনীতির সঙ্গে যুক্ত নই।’

কলেজের সভাপতি ও শেরপুর জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। তবে দায়িত্বশীল পদে থেকে জাতীয় দিবস নিয়ে এ ধরনের মন্তব্য দুঃখজনক।

 

ইমরান হাসান রাব্বী/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।