বিজয় দিবস

রান্না করা কয়েক ডেকচি খিচুড়ি মাটিতে ফেলে দিলো প্রতিপক্ষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১৬ ডিসেম্বর ২০২৩

ফরিদপুরের ভাঙ্গায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীদের আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে আপ্যায়নের জন্য রান্না করা হয় কয়েক ডেকচি খিচুড়ি। তবে সেই খিচুড়ি মাটিতে ফেলে নষ্ট ও নৌকার পক্ষে প্রচারণা বন্ধ করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ ফরিদপুর-৪ আসনের বর্তমান এমপি ও স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থক ইউপি চেয়ারম্যান মুনসুর মুন্সিসহ তার সহযোগীদের বিরুদ্ধে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) রাতে উপজেলার ঘারুয়া ইউনিয়নের রশিবপুরা গ্রামে এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগ নেতা ফিরোজ মাতুব্বর অভিযোগ করে বলেন, বিজয় দিবস উদযাপন উপলক্ষে তার বাড়ির উঠানে আলোচনা সভার আয়োজন করেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে উপস্থিত নেতাকর্মীদের আপ্যায়নের জন্য কয়েক ডেকচি খিচুড়ি রান্না করা হয়। সন্ধ্যা ৭টার দিকে আলোচনার একপর্যায়ে ১০-১৫টি মোটরসাইকেলযোগে স্থানীয় ইউপি চেয়ারম্যান মুনসুর মুন্সি, বাহার হাওলাদার, মনির হাওলাদার, মজিবুর মুন্সি, কবির মুন্সিসহ অজ্ঞাতপরিচয় আরও ২০ জন সেখানে উপস্থিত হন।

তারা লাগাতার হর্ন বাজান ও উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ করে গালিগালাজ করেন। একপর্যায়ে রান্না করা কয়েক ডেকচি খিচুড়ি মাটিতে ফেলে নষ্ট করেন চেয়ারম্যানের লোকজন। পরে আলোচনা সভা দ্রুত বন্ধ করে সবাইকে উঠান ত্যাগ করতে বলা হয়। অন্যথায় সবাইকে জখমের হুমকি দেন ইউপি চেয়ারম্যান ও তার সহযোগীরা। এতে উপস্থিত নেতাকর্মীরা সভাস্থল থেকে অন্যত্র চলে যান।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের নৌকার প্রার্থী কাজী জাফর উল্লাহর সমর্থক ঘারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন জানান, আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের এমন ক্ষমতার অপব্যবহার নতুন কিছু নয়। এরআগেও অনেক মামলা-হামলার শিকার হয়েছেন এ ইউনিয়নের নৌকার কর্মীরা। এ ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে ইউপি চেয়ারম্যান ও তার সহযোগীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী এমপি নিক্সন চৌধুরীর সমর্থক অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মুনসুর মুন্সি বলেন, এ ধরনের কোনো ঘটনা তার এলাকায় ঘটেনি। তার বিরুদ্ধে নৌকার সমর্থক নেতাকর্মীদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বলেন, অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এন কে বি নয়ন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।