প্রার্থীর পক্ষে টানা তিন রাত নৈশভোজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১৪ ডিসেম্বর ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। নির্বাচন উপলক্ষে উপজেলার প্রতিটি ইউনিয়নের ওয়ার্ডে ওয়ার্ডে গভীর রাতে নৈশভোজের আয়োজন করা হয়েছে। এ অভিযোগে নজরুল ইসলামকে আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনী প্রচারণার দায়ে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলামকে শোকজ করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান। শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টায় সশরীরে উপস্থিত হয়ে তাকে এ বিষয়ে লিখিত ব্যাখা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, ভোটারদের কোনো কোমল পানীয় বা খাদ্য পরিবেশন বা উপহার দেওয়া যাবে না। এটি লঙ্ঘন করায় নজরুল ইসলামকে শোকজ করা হয়েছে।

প্রার্থীর পক্ষে ৩ দিন ধরে রাতভর নৈশভোজ

খোঁজ নিয়ে জানা যায়, আপিলের পর প্রার্থিতা ফিরে পাওয়ার পর গত কয়েকদিন ধরে নজরুল ইসলামের কর্মী-সমর্থকরা শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় রাতে ভোজের আয়োজন করেছেন। এসব আয়োজনে অংশ নিয়েছেন ৫০-২০০ জন। এমনকি এসব ভোজ আয়োজনের তথ্য, ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচার করছেন কর্মী-সমর্থকরা।

বুধবার (১৩ ডিসেম্বর) রাতেও উপজেলার শ্যামপুর ইউনিয়নের আজগবি, টিকশসহ অন্তত ২০টি ওয়ার্ডে নৈশভোজের আয়োজন করা হয়। এতে ১০০-৩০০ পর্যন্ত জন অংশ নেন। এ আয়োজনে খরচ ধরা হয়েছে ২০ হাজার টাকা করে।

প্রার্থীর পক্ষে ৩ দিন ধরে রাতভর নৈশভোজ

এরআগে মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাত থেকে শুরু হয় এ নৈশভোজের আয়োজন। উপজেলার চককীর্তি, মনাকষা, শ্যামপুর, শিবগঞ্জ পৌর এলাকার জালমাছমারী সহড়াতলাসহ উপজেলার বেশকিছু ওয়ার্ডে এ ভোজের আয়োজন করা হয়। তবে এটিই শেষ নয়। খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার প্রতিটি ওয়ার্ডে এ ভোজের আয়োজন করা হয়েছে। পর্যায়ক্রমে তা সম্পূর্ণ করা হচ্ছে।

উপজেলার চককীর্তি ইউনিয়নের রানীবাড়ি এলাকার বাসিন্দা আবুল হোসেন। তিনি জাগো নিউজকে বলেন, গতরাতে মুরগির মাংস দিয়ে ভোজের আয়োজন করা হয়েছে। এতে প্রায় দুইশ মানুষ অংশ নেন।

প্রার্থীর পক্ষে ৩ দিন ধরে রাতভর নৈশভোজ

নাম প্রকাশে অনিচ্ছুক পূর্ব শ্যামপুর গ্রামের এক বাসিন্দা বলেন, তিনি গতরাতে সৈয়দ নজরুল ইসলামের পক্ষের রাতের ভোজে অংশ নিয়েছিলেন।

পৌর এলাকার জালমাছমারী এলাকায়ও ভোজের আয়োজন করা হয়। সেখানকার ভোজের একটি ছবি ফেসবুকে ঘুরে বেড়াচ্ছে। পোস্টটি করেছেন এটিএন নিশান নামের এক ছাত্রলীগ নেতা। তিনি ফেসবুকে লিখেছেন, ‘জালমাছমারী সহড়াতলা গ্রাম ঐক্যবদ্ধ। আমরা সৈয়দ পরিবারের সমর্থক গোষ্ঠী। আমরা সৈয়দ নজরুল ইসলাম ভাইয়ের পক্ষে, কথা ক্লিয়ার। আমরা সর্বদা প্রস্তুত বিগত দিনের মতো।’

এল মামুন নামের মনাকষার এক ব্যক্তি ফেসবুকে লিখেছেন, ‘মনাকষা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে পিকনিক পার্টি চলছে।’

প্রার্থীর পক্ষে ৩ দিন ধরে রাতভর নৈশভোজ

এ বিষয়ে কথা বলতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও ফোন রিসিভ করেননি সৈয়দ নজরুল ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ওই প্রার্থীকে শোকজ করা হয়েছে। এমন ঘটনা আরও কোথায় ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

গত ২ নভেম্বর সংসদ নির্বাচনে অংশ নিতে শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম।

সোহান মাহমুদ/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।