২৫ ফুট গভীর কূপ থেকে বেঁচে ফিরলেন মানসিক ভারসাম্যহীন তরুণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ০৯ ডিসেম্বর ২০২৩

২৫ ফুট গভীর পানির কূপ থেকে দুর্জয় চন্দ্র দাস (১৯) নামে নিখোঁজ এক মানসিক ভারসাম্যহীন তরুণকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ফেনীর সোনাগাজীতে দুদিন আগে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তিনি।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে উপজেলার বহদ্দারহাট এলাকায় চর চান্দিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। দুর্জয় একই এলাকার মিধুল চন্দ্র দাস ও প্রার্থনা রানী দম্পতির ছেলে। পানির কূপটি বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) সেচ প্রকল্পের।

স্থানীয়রা জানায়, এক নারী ঘটনাস্থলে কাজে গিয়েছিলেন। সে সময় তিনি কূপের ভেতর থেকে শব্দ পেয়ে এলাকাবাসীকে জানান। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন।

২৫ ফুট গভীর কূপ থেকে বেঁচে ফিরলেন মানসিক ভারসাম্যহীন তরুণ

সোনাগাজীর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা জামিল আহমেদ জানান, বিএডিসির সেচ পাম্পের কূপে এক ব্যক্তি আটকা পড়েছেন, এমন সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। সেসময় মই ও দড়ি ব্যবহার করে একজন ফায়ার ফাইটার কূপে নেমে আটকে পড়া দুর্জয় চন্দ্র দাসকে উদ্ধার করে ওপরে নিয়ে আসেন। তাকে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ধারণা করা হচ্ছে তিনি দুদিন ধরে সেখানে আটকা পড়েছিলেন।

দুর্জয়ের মা প্রার্থনা রানী দাস জানান, তার ছেলে মানসিক ভারসাম্যহীন। ৬ ডিসেম্বর দুপুরে দুর্জয় বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। ছেলে নিখোঁজের ঘটনায় সোনাগাজী মডেল থানায় জানানো হয়। বিকেলে ওই পানির কূপ থেকে তাকে জীবিত উদ্ধার করা হয়েছে।

২৫ ফুট গভীর কূপ থেকে বেঁচে ফিরলেন মানসিক ভারসাম্যহীন তরুণ

সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডা. উম্মে ফাতেমা জানান, দুর্জয় নামের একজনকে ফায়ার সার্ভিস উদ্ধার করে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করে। আহত দুর্জয় দুদিন ধরে খাবার না খাওয়ার কারণে অনেকটা দুর্বল হয়ে পড়েছেন। বর্তমানে তার চিকিৎসা চলছে। তিনি আশঙ্কামুক্ত।

সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম জানান, তরুণ নিখোঁজ হওয়ার বিষয়টি তারা অবগত ছিলেন। তার খোঁজ পেতে এলাকায় মাইকিংও করা হয়। এর মধ্যে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তাকে উদ্ধার করা হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।