সুন্দরবনে আঞ্চলিক সিরাতুন্নবি (সা.) জলসা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৩৯ এএম, ০৯ ডিসেম্বর ২০২৩

বিশ্বনবি হজরত মুহাম্মদ (সা.) এর অতুলনীয় শান ও মর্যাদা নিয়ে সাতক্ষীরার সুন্দরবনে সিরাতুন্নবি (সা.) জলসা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৮ ডিসেম্বর) সুন্দরবনের আহমদিয়া মসজিদের খোলা মাঠে দুটি অধিবেশনে এ জলসা অনুষ্ঠিত হয়।

বিকেল ৩টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে জলসার প্রথম অধিবেশন শুরু হয়। এতে সভাপতিত্ব করেন আহমদিয়া মুসলিম জামাত বাংলাদেশের সেক্রেটারি তবলিগ মুহাম্মদ ইমতিয়াজ আলী।

jagonews24

মাগরিব ও এশা নামাজ শেষে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে জলসার দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এতে সভাপতিত্ব করেন আহমদিয়া মুসলিম জামাত, সুন্দরবনের আমির জি এম সাব্বির আহমদ।

জলসায় মহানবির (সা.) উত্তম জীবনাদর্শ এবং অতুলনীয় শান, মোকাম ও মর্যাদা বিষয়ে প্রাণসঞ্চারী বক্তব্য রাখেন মওলানা শাহ মুহাম্মদ নুরুল আমীন, মওলানা কাশেম হোসাইন, মওলানা শাহ এহসান উদ্দিন, জি এম ফিরোজ আহমদ বাপ্পি ও জি এম সাব্বির আহমদ।

jagonews24

জলসায় শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় ৮ নম্বর মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের সদস্য মুহাম্মদ আব্দুল জলিল ও বনশ্রী শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুল করিম।

বক্তারা মহানবির (সা.) অতুলনীয় জীবনাদর্শ তুলে ধরে বলেন, বিশ্বনবি (সা.) প্রেম-ভালোবাসা, দয়া এবং তার পবিত্রকরণ শক্তির প্রভাবে আরবের পশুসুলভ মানুষকে ফেরেশতায় রূপান্তর করেছিলেন এবং ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার হৃদয় তিনি জয় করেছিলেন।

jagonews24

হজরত মুহাম্মদ (সা.) এর অনুসরণের মাধ্যমেই যে কেবল মুক্তি লাভ সম্ভব- এ বিষয়টিও তারা পবিত্র কোরআন ও হাদিসের আলোকে তুলে ধরেন। শেষে মুসলিম জাহানের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

জলসায় স্থানীয় জনপ্রতিনিধি এবং আহমদিয়া সদস্যরা ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।