শাহজাহান ওমরের সমর্থনে বিএনপির শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৪:৪৫ এএম, ০৬ ডিসেম্বর ২০২৩

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন। পদত্যাগ করা নেতাকর্মীরা বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমরের অনুসারী।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) কাঁঠালিয়া বাসস্ট্যান্ড এলাকার শাহজাহান ওমরের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন তারা। তবে পদত্যাগের বিষয়ে ভিন্নমত দিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নেতারা।

পদত্যাগকারীদের মধ্যে রয়েছেন- কাঁঠালিয়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াছ মিয়া, উপজেলা যুবদলের সহ-সভাপতি তরিকুল ইসলাম বশির, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হাসিব ভূট্টো ও সদস্যসচিব জাকির হোসেন ও মো. মোস্তাফিজুর রহমান মারুফ। এছাড়াও উপজেলার ছয়টি ইউনিয়নের শতাধিক নেতাকর্মী বিএনপি থেকে পদত্যাগ করে আওয়ামী লীগ মনোনীত শাহজাহান ওমরের নৌকা প্রতীকের নির্বাচন করার ঘোষণা দেন।

তবে, পদত্যাগের বিষয়ে ভিন্নমত পোষণ করে জেলা বিএনপির পক্ষ থেকে এক বিবৃতি দেওয়া হয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বে) অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিনের পাঠানো বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, কাঠালিয়া উপজেলায় বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নামে কথিত পদত্যাগকারীদের দলীয় কোনো পদ-পদবি নেই। গণমাধ্যমে দাবি করা যুবদলের সহ-সভাপতি, সম্পাদক পদ থাকার কোনো কারণ নেই। ২০২২ সালের ৭ জুন জেলা যুবদলের আহ্বায়ক মো. শামিম তালুকদার এবং সদস্য সচিব অ্যাডভোকেট মো. আনিসুর রহমান খানের সই করা কাঠালিয়া উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির আহ্বায়ক সফিকুল ইসলাম রাসেল সিকদার এবং সদস্য সচিব মো. জয়নাল আবেদীন। তাতে আহ্বায়ক কমিটিতে সহ-সভাপতি বা সম্পাদক বা অন্য কোনো পদের পরিচয় দেওয়া ভিত্তিহীন।

এতে আরও বলা হয়, গত ২৫ নভেম্বর ঝালকাঠি জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি বিলুপ্ত করা হয়। স্বেচ্ছাসেবক দলের জেলা, উপজেলা এবং পৌরসহ সব পর্যায়ের নেতাকর্মীদের বিএনপির সঙ্গে সমন্বয় রেখে আন্দোলন সংগ্রামে কাজ করার নির্দেশনা দেওয়া হয়। তাই জেলা-উপজেলা পর্যায়ে স্বেচ্ছাসেবক দলের কোনো পদ-পদবি বর্তমানে নেই।

এছাড়া কমিটির আরও বেশ কয়েকজনের নাম উল্লেখ করে বলা হয়, পূর্ণাঙ্গ কাউন্সিলের আগে কাঠালিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির মাধ্যমে উপজেলার ৬টি ইউনিয়নে কাউন্সিলের মাধ্যমে ইউনিয়ন বিএনপির কমিটি করা হয়। ছয়টি ইউনিয়নের পদ-পদবিতে থাকা কোনো নেতা শাহজাহান ওমরের সঙ্গে আওয়ামী লীগে যোগদান করেননি। যাদের যোগদানের কথা বলা হচ্ছে তারা কখনোই দলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না।

মো. আতিকুর রহমান/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।