কুষ্টিয়ার চার আসনে ১৭ প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ১১:৩৯ এএম, ০৫ ডিসেম্বর ২০২৩

কুষ্টিয়ার চারটি আসনে জমা দেওয়া ৪৬ জনের মনোনয়ন যাচাই-বাছাই শেষে ১৭ প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

সোমবার (৪ ডিসেম্বর) জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এহেতেশাম রেজা ১৭টি মনোনয়ন বাতিল ও ২৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন।

জানা গেছে, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে জমা দেওয়া ১৩টি মনোনয়নের মধ্যে চারটি বাতিল হয়েছে। বাতিল প্রার্থীরা হলেন- স্বতন্ত্রপ্রার্থী ফিরোজ আল মামুন ও নাজমুল হুদা পটল, ফারুক হোসেন ও এনপিপির ফজলুল হক।

আরও পড়ুন: ৭ কোটি টাকার মালিক আ’লীগ নেতা দারা, স্ত্রীর নামে ৪ কোটি

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে জমা দেওয়া ১৩টি মনোনয়নের মধ্যে ছয়টি বাতিল হয়েছে। বাতিল প্রার্থীরা হলেন- স্বতন্ত্রপ্রার্থী সৈয়দ কামরুল আরেফিন, ডা. ইফতেখার মাহমুদ, সাম্যবাদী দলের আনোয়ার হোসেন, এনপিপির এ জে এম শহিদুজ্জামান ও বিএনএম’র শেখ আরিফুর রহমান।

কুষ্টিয়া-৩ (সদর) আসনে জমা দেওয়া ১০টি মনোনয়নের মধ্যে চারটি বাতিল হয়েছে। বাতিল প্রার্থীরা হলেন- স্বতন্ত্রপ্রার্থী রাকিবুজ্জামান সেতু, জাতীয় পার্টির নাফিজ আহমেদ খান টিটু, তরিকত ফেডারেশনের মেহেদী হাসান রিজভী ও বিএনএম’র মোস্তফা কামাল মারুফ।

কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনে জমা দেওয়া ১০টি মনোনয়নের মধ্যে তিনটি বাতিল হয়েছে। বাতিল প্রার্থীরা হলেন- স্বতন্ত্রপ্রার্থী আব্দুর রউফ, খাইরুল ইসলাম ও জাকের পার্টির ফারুক হোসেন।

আরও পড়ুন: নাটোরের চার আসনে ১২ প্রার্থীর মনোনয়ন বাতিল

বাতিল প্রার্থীদের বেশিরভাগই ঋণ খেলাপি। এছাড়া কয়েকজন প্রার্থীর জমা দেওয়া ১ শতাংশ ভোটারের তথ্য ও সই সঠিক ছিল না। তবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা ৫-৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

আল-মামুন সাগর/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।