বরথালায় আস্ত গরু, আলোচনায় কনের বাবা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৬:১২ পিএম, ০২ ডিসেম্বর ২০২৩

নারায়ণগঞ্জের বন্দরে বরথালায় ১০০ কেজি ওজনের আস্ত গরু দিয়ে আলোচনায় কনের বাবা। শনিবার (২ ডিসেম্বর) বন্দর বাজারের একটি কমিউনিটি সেন্টারে বিশেষ এ বিয়ের আয়োজন করা হয়।

মেয়ের বিয়েতে স্থানীয় মাহাবুব হাসান ডিউক কয়েক হাজার আত্মীয়-স্বজনকে দাওয়াত দেন। আস্ত গরুর বরথালার পাশাপাশি অতিথিদের পোলাও, কোর্মা, রেজেলা, মুরগির রোস্টসহ নানা মুখরোচক খাবারের আয়োজন করা হয়।

স্থানীয়রা জানান, জেলার বিখ্যাত বাবুর্চি জামাল ২০ সহকারীকে নিয়ে দুদিন ধরে বিয়েবাড়ির খাবার রান্না করেন। ১০০ কেজির আস্ত গরুর এ বিশেষ খাবার রান্না করে প্রশংসায় ভাসছেন তারা।

নতুন জামাইয়ের থালায় আস্ত গরু

জামাল বাবুর্চি বলেন, নারায়ণগঞ্জের মধ্যে এটা আমার দ্বিতীয় কাজ। একশত কেজির গরু দিয়ে এটা করা হয়েছে। আমরা চেষ্টা করেছি সাধ্যমতো কাজটি করার জন্য।

এ বিষয়ে কনের বাবা মাহাবুব হাসান ডিউক বলেন, বাবা বেঁচে থাকতে বলেছিলেন নাতনির বিয়েতে বরকে আস্ত গরুর থালা দিতে। তিনি গেছেন, কিন্তু আমি তার কথাটা মনে রেখেছি। আমার তিন মেয়ে। আল্লাহ জীবিত রাখলে অন্য দুজনের বিয়েতেও এরকম বরথালা দিবো।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।