হাইড্রলিক হর্ন ব্যবহার করে জরিমানা গুনলেন ৩ ট্রাকচালক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ২৮ নভেম্বর ২০২৩

জয়পুরহাটে হাইড্রলিক হর্ন ব্যবহারের অপরাধে তিন ট্রাকের চালককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে সদর উপজেলার হিচমী বাজারে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়। অভিযানে তিনটি যানবাহনের বিরুদ্ধে মামলাসহ দেড় হাজার টাকা জরিমানা ও ছয়টি হাইড্রলিক হর্ন জব্দ করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাবেল উদ্দিন, আজহারুল ইসলাম, পরিবেশ অধিদপ্তরের জয়পুরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেন ও নমুনা সংগ্রহকারী এ কে এম জিয়াউল হক।

জয়পুরহাট পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেন জাগো নিউজকে বলেন, শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় জয়পুরহাট সদর উপজেলার হিচমী বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে হাইড্রলিক হর্ন ব্যবহারকারী তিনটি যানবাহনের বিরুদ্ধে তিনটি মামলাসহ দেড় হাজার টাকা জরিমানা করা হয়। এরপর তাদের ব্যবহৃত ছয়টি হাইড্রলিক হর্ন ধ্বংস করা হয়। এ সময় শব্দ দূষণ বিরোধী লিফলেট বিতরণ করা হয়েছে চালকদের মধ্যে।

এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।