আ’লীগের মনোনয়ন তালিকা

মিরসরাই আসনে ৫৪ বছর পর নৌকার মাঝি পরিবর্তন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ২৬ নভেম্বর ২০২৩
মিরসরাইয়ে মনোনয়ন পেয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মেজ ছেলে মাহবুব রহমান রুহেল

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে দীর্ঘ ৫৪ বছর পর নৌকার মাঝি পরিবর্তন হয়েছে। ১৯৬৯ সাল থেকে অদ্যাবধি এ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে আছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার অংশ না নেওয়ার সিদ্ধান্তে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মেজো ছেলে মাহবুব রহমান রুহেল।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম-১ আসনে দলীয় মনোনয়ন ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

টানা তিনদিন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা চলে। রোববার সকালে দলের মনোনয়নপ্রত্যাশীদের ডাকা হয় গণভবনে। এ সময় মনোনয়নপ্রত্যাশীরা সভানেত্রীর সাক্ষাৎ পান।

এদিন বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে ১৮ নভেম্বর দলীয় কার্যালয় থেকে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন রুহেল। ২০ নভেম্বর দুপুরে কেন্দ্রীয় কার্যালয়ে নিজে উপস্থিত থেকে মেজো ছেলে রুহেলের দলীয় মনোনয়নপত্র জমা দেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

রুহেল দলীয় মনোনয়ন পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন বলেন, আমাদের প্রিয় অভিভাবক বয়সের কারণে এবার নির্বাচনে অংশ নিচ্ছেন না। তার সুযোগ্য উত্তরসূরি বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল ভাই দলীয় মনোনয়ন পাওয়ায় আমরা অনেক আনন্দিত। মিরসরাইয়ের উন্নয়নের গতি রুহেল ভাইয়ের নেতৃত্বে আরও দুর্বার গতিতে এগিয়ে যাবে।

এম মাঈন উদ্দিন/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।