কোটি টাকা নিয়ে পরিবারসহ উধাও ব্যবসায়ী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২০ নভেম্বর ২০২৩

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ব্যবসায় বিনিয়োগের কথা বলে এনজিও, ব্যবসায়ী, কোম্পানি ও সাধারণ মানুষের কাছ থেকে প্রায় কোটি টাকা নিয়ে পরিবারসহ উধাও সুজা উদ্দিন নামের এক ফার্মেসি ব্যবসায়ী।

এ ঘটনায় রোববার (১৯ নভেম্বর) রাতে আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

সুজা উদ্দিন যশোর সদর পৌর এলাকার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত আছির আলীর ছেলে। তিনি বৈবাহিক সূত্রে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়নের বাদেমাজু গ্রামে শ্বশুর আব্দুল মান্নানের বাড়িতে বসবাস করতেন।

ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, সুজা উদ্দিন পৌর এলাকার হাইরোডে দীর্ঘ চার বছর ধরে ফার্মেসি ব্যবসা করে আসছিলেন। এর সুবাদে এলাকার মানুষের সঙ্গে তার সুসম্পর্ক গড়ে ওঠে। এ সুযোগে সাধারণ মানুষকে বেশি টাকা লাভ দেওয়ার লোভ দেখিয়ে তাদের কাছ থেকে টাকা নেন তিনি। এভাবে হাতিয়ে নেন প্রায় কোটি টাকা। তবে হঠাৎ পরিবারসহ উধাও তিনি।

সুজা উদ্দিনের কাছে ১৪টি ওষুধ কোম্পানি প্রায় ২৫ লাখ টাকা, ব্র্যাক এনজিও সাত লাখ, একতা ডেইলি সমিতি ২৭ লাখ, ফোর স্টার সমিতি সাত লাখ, প্রতিবেশী কসমেটিকস ব্যবসায়ী চার লাখ ও মোবাইল ব্যবসায়ী এক লাখ ২৫ হাজার টাকা পাবেন।

ভুক্তভোগী ব্যবসায়ী জহুরুল ইসলাম বলেন, ‘সুজা উদ্দিনকে বিশ্বাস করে টাকা দিয়েছিলাম। তিনি আমার টাকা নিয়ে উধাও হয়ে গেছেন। আমি এখন নিঃস্ব। আমাকে রাস্তার ফকির বানিয়ে চলে গেছেন তিনি।’

ইবনে সিনা ফার্মার (এমআর) আসাদুজ্জামান বলেন, ব্যবসায়িক সূত্রে কোম্পানির প্রায় সাত লাখ টাকা বাকি দেওয়া হয়েছে। এ টাকা পরিশোধ না করেই মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতের আঁধারে পরিবার নিয়ে পালিয়ে গেছেন তিনি।

ফোন নম্বর বন্ধ থাকায় অভিযুক্ত সুজা উদ্দিনের বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে আলমডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) বিপ্লব কুমার নাথ বলেন, কয়েকজন ভুক্তভোগী লিখিত অভিযোগ করেছেন। পুলিশের কয়েকটি টিম পলাতক সুজা উদ্দিনকে আটকের চেষ্টা করছে।

হুসাইন মালিক/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।