ফেনী-পরশুরাম সড়কে গাছ পড়ে যানচলাচল বন্ধ, ফসলের ব্যাপক ক্ষতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ১৭ নভেম্বর ২০২৩

ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে ফেনীতে সন্ধ্যা থেকে বৃষ্টির সঙ্গে ধমকা হাওয়া বইছে। ঝড়ে বিভিন্ন জায়গায় গাছ ভেঙে ও উপড়ে পড়েছে। ফেনী-পরশুরাম সড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোনাগাজীর উপকূলীয় অঞ্চলে অনেক গাছ ভেঙে ও উপড়ে পড়েছে। ফেনী-পরশুরাম সড়কে ঝড়ের আঘাতে গাছ ভেঙে পড়ে অভ্যন্তরীণ ও জেলা শহরের সঙ্গে যোগাযোগ বন্ধ রয়েছে। বেশকিছু স্থানে বিদ্যুতের খুঁটির ওপর গাছ ভেঙে পড়েছে।

ফেনী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক একরাম উদ্দিন জানান, জেলার প্রতিটি উপজেলায় হাজার হাজার হেক্টর আমন ধান জমিতে ঢলে পড়েছে। কৃষি কর্মকর্তাদের মাঠ পর্যায়ে প্রতিবেদন তৈরি করতে বলা হয়েছে।

ঝড়ের কারণে ধানের তেমন ক্ষতি না হলেও রবিশস্য আবাদ পিছিয়ে যেতে পারে বলে আশঙ্কা করেন তিনি।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় পর্যাপ্ত শুকনা খাবার, প্রয়োজনীয় ওষুধ, স্যানিটেশন ও সুপেয় পানির জন্য বিশুদ্ধকরণ চার হাজার ট্যাবলেট মজুত রয়েছে। পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।