গাজীপুরে বাস-পিকআপে আগুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:২০ এএম, ১৬ নভেম্বর ২০২৩

গাজীপুরে একটি বাস, একটি পিকআপ ও রেললাইনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১৫ নভেম্বর) রাতে পৃথক স্থানে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানী সূত্র জানায়, রাতে গাজীপুরের শ্রীপুরে সড়কে দাঁড়িয়ে থাকা একটি মিনিবাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বাসচালক মো. মাসুম জানান, সারাদিন যাত্রী পরিবহন করে রাতে ময়মনসিংহের ভালুকা থেকে জৈনাবাজার আসি। বাসটিতে কোনো যাত্রী না থাকায় জৈনাবাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর দাঁড় করিয়ে সহকারীকে নিয়ে পাশের হোটেলে ভাত খেতে যাই। এক পর্যায়ে বাসটিতে আগুন জ্বলতে দেখে ছুটে আসি। পরে স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

আরও পড়ুন: অবরোধ শুরুর আগের রাতে ৯ বাসে আগুন

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তবে কে বা কারা আগুন দিয়েছে সেটি তদন্ত করে বের করা হবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রাত পৌনে ৯টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকায় একটি পিকআপে (ঢাকা মেট্রো-ঠ-১১-৩৮৯৮) আগুন দেওয়ার ঘটনা ঘটে। পরে স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যান। তাৎক্ষণিক স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনলেও পিকআপে থাকা ফয়েল পেপার পুড়ে গেছে। এসময় আহত হন পিকআপচালক আব্দুল বারেক। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান বলেন, বিএনপি নেতাকর্মীরা পিকআপে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অপরদিকে গাজীপুর মহানগরের ভুরুলিয়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ রেল সড়কে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন দেওয়ার পরপরই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনের ঘটনায় রেল চলাচলে কোনো বিঘ্ন ঘটেনি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আবদুল্লাহ্ আল আরেফিন বলেন, রাত পৌনে ৮টার দিকে ভুরুলিয়া রেললাইনে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে সেটি নিয়ন্ত্রণে আনা হয়।

গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মোরাদ আলী জানান, আশপাশ থেকে ময়লা আবর্জনা এনে রেল সেতুর ওপর আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। আগুন দেওয়ার সঙ্গে সঙ্গে স্থানীয়রা নিভিয়ে ফেলে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।