ভাসানচর থেকে সাঁতরে সন্দ্বীপ উপকূলে ওঠেন ৮ রোহিঙ্গা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৯:২১ এএম, ১৩ নভেম্বর ২০২৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে আসা আট রোহিঙ্গাকে আটক করেছে নৌ পুলিশ।

রোববার (১২ই নভেম্বর) বিকেলে উপজেলার কুমিরা ফেরিঘাট থেকে তাদের আটক করা হয়। তাৎক্ষণিক তাদের ভাসানচরে পাঠিয়ে দেওয়া হয়।

আটকরা হলেন- মো. সোহেল (১৮), মোহাম্মদ রিয়াজ (১৭), মো. আক্তার হোসেন (১৮), মো. জুবায়ের (১৭), মো. ওমর ফারুক (১৭), মো. জুনায়েদ (১৪), মো. হেলাল উদ্দিন (২২) ও মো. সাদ্দাম হোসেন (১৪)। তাঁরা নোয়াখালীর ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ৪৭ ও ৪৮ নম্বর ক্লাস্টারের বাসিন্দা।

নৌপুলিশ জানায়, রোহিঙ্গারা আটক হওয়ার ভয়ে ভাসানচর থেকে নদীতে সাঁতারে সন্দ্বীপ উপকূলে ওঠেন। সেখান থেকে হেঁটে গুপ্তছড়া ঘাটে যান। সীতাকুণ্ড আসার উদ্দেশ্যে টিকিট কেটে যাত্রীবাহী জাহাজ এমভি আইভি রহমানে ওঠেন তারা। কিন্তু তাদের গতিবিধি সন্দেহ হলে সন্দ্বীপের এক যুবক জাতীয় জরুরি সেবা কেন্দ্রের ৯৯৯ কল করেন। জাহাজটি নদীর কিনারায় এলে নৌ পুলিশ তাদের আটক করেন। পরে তাদের বিকেল ৪টার দিকে ভাসানচরে পাঠিয়ে দেওয়া হয়।

কুমিরা নৌ পুলিশ ফাঁড়িরে কর্মকর্তা উপ-পরিদর্শক মো. নাসির উদ্দিন বলেন, আট রোহিঙ্গা ভাসানচর থেকে পালিয়ে আসার তথ্য পেয়ে সন্দীপ থেকে আসা যাত্রীবাহী জাহাজে অভিযান চালানো হয়। এ সময় তাদের আটক করা হয়। আইনি প্রক্রিয়া শেষে পুনরায় তাদের ভাসানচরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এম মাঈন উদ্দিন/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।