স্কুলের দোলনায় বিদ্যুতায়িত হয়ে প্রাণ গেলো শিক্ষার্থীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:২৩ পিএম, ০৮ নভেম্বর ২০২৩

কুমিল্লার দেবিদ্বারে স্কুলের দোলনায় চড়তে গিয়ে বিদ্যুতায়িত হয়ে নুসাইফা জাহান (৯) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) উপজেলা পরিষদ স্কুলে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নুসাইফা জাহান একই স্কুলের তৃতীয় শ্রেণির গোলাপ শাখার ছাত্রী ছিল। সে দেবিদ্বার এলজিইডি অফিসের কার্যসহকারী শহিদুল ইসলামের মেয়ে।

প্রত্যক্ষদর্শী শিক্ষক ওমর ফারুক রাসেল জানান, স্কুলের পিটি ক্লাস শুরুর আগে নুসাইফাসহ তিন শিক্ষার্থী দোলনায় চড়ছিল। ক্লাস শুরু হলে দুজন চলে এলেও নুসাইফা সেখানে থেকে যায়। একপর্যায়ে সে দোলনায় আটকে যায়। বিষয়টি শিক্ষার্থীদের নজরে এলে চিৎকার করে তারা শিক্ষকদের জানায়। এসময় শিক্ষক নিজামুল হক মুন্সি ও ওমর ফারুক রাসেল দৌড়ে গিয়ে তাকে দোলনা থেকে নামাতে চাইলে নিজামুল হক বিদ্যুতের শক খেয়ে ছিটকে পড়েন। পরে মেইন সুইচ বন্ধ করে নুসাইফাকে উদ্ধার করা হয়। দ্রুত দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একাধিক অভিভাবক ও শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়ের একটি পুরোনো ভবনকে আনসার সদস্যরা আবাসিক কোয়ার্টার হিসেবে ব্যবহার করছেন। ওই ভবন থেকে বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে বৈদ্যুতিক তার চলে গেছে। তারটি দোলনার স্টিল ফ্রেমের ওপরে ঝুলে ছিল। সেখান থেকেই দুর্ঘটনা ঘটে।

এদিকে মৃত্যুর সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা, এএসপি (সার্কেল) শাহ মোহাম্মদ তারিকুজ্জামান, ওসি কমল কৃষ্ণ ধর, বিদ্যুৎ অফিসের ডিজিএম ও শিক্ষা অফিসের কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আল-আমিনের ভাষ্য, নুসাইফা দোলনায় চড়তে গিয়ে গলায় শিকল পেঁচিয়ে মারা গেছে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর জাগো নিউজকে বলেন, স্কুলছাত্রী মৃত্যুর বিষয়টি জেনেছি। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা জাগো নিউজকে বলেন, বিষয়টা নিয়ে তদন্ত চলছে। এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

জাহিদ পাটোয়ারী/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।