নিয়োগ কেলেঙ্কারি

অবশেষে শেরপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে মন্ত্রণালয়ে সংযুক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ০৮ নভেম্বর ২০২৩

জনবল নিয়োগে কেলেঙ্কারিসহ নানা অভিযোগ ওঠার পর অবশেষে শেরপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) এস এম হুমায়ুন কবীরকে তাৎক্ষণিক বদলি করে আইন মন্ত্রণালয়ে সংযুক্তির প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ওই প্রজ্ঞাপনের প্রেক্ষিতে বুধবার (৮ নভেম্বর) সকালে তাকে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সালামত উল্লাহর কাছে দায়িত্ব হস্তান্তর করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ। নির্দেশ পেয়ে বিকেলেই তিনি নিজের দায়িত্ব হস্তান্তর করেছেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আমিনুল ইসলাম বাদল জানান, মঙ্গলবার (৭ নভেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপ-সচিব (প্রশাসন-১) মোহাম্মদ উসমান হায়দার সাক্ষরিত প্রজ্ঞাপনে সিজেএম এস এম হুমায়ুন কবীরকে বুধবারই দায়িত্ব হস্তান্তর সাপেক্ষে সংযুক্ত কর্মকর্তা (অতিরিক্ত জেলা জজ) হিসেবে অবিলম্বে মন্ত্রণালয়ে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। সেইসঙ্গে জনস্বার্থে ওই আদেশ জারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট নানা সূত্র জানায়, শেরপুরে প্রায় সাড়ে ৩ বছর যাবত কর্মরত ছিলেন সিজেএম এস এম হুমায়ুন কবীর। সম্প্রতি তার অধীনে বেঞ্চ সহকারী, ক্যাশ সরকার, জারিকারক ও অফিস সহায়কের ১২টি পদে জেলা ও দায়রা জজসহ ঊর্ধ্বতন মহলকে পাশ কাটিয়ে জনবল নিয়োগের ব্যাপক কেলেঙ্কারির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। বিভিন্ন মহল থেকে তদন্ত সাপেক্ষে ওই নিয়োগ বাতিলসহ জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি ওঠে। এছাড়া তার দায়িত্ব পালনেও ওঠে নানা অবহেলার অভিযোগ।

কেলেঙ্কারির ওইসব নিয়োগের বৈধতা দিতে জেলা ও দায়রা জজসহ উচ্চ পর্যায়ে নানা তদবিরসহ লিগ্যাল নোটিশ করা হয়। ধারণা করা হচ্ছে, ওইসব ঘটনার জের ধরেই তাকে মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

ইমরান হাসান রাব্বী/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।