অবরোধ সমর্থনে কুলিয়ারচরে স্বেচ্ছাসেবক দলের মশাল মিছিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৪:৪১ এএম, ০৮ নভেম্বর ২০২৩

বিএনপি ও সমমনাদের ডাকা তৃতীয় দফায় টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হচ্ছে বুধবার ভোরে। এর সমর্থনে কিশোরগঞ্জের কুলিয়ারচরে মশাল মিছিল করেছেন স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার সালুয়া এলাকায় এই মশাল মিছিল করেন ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। মশাল মিছিলে সালুয়া ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

মশাল মিছিল থেকে আওয়ামী লীগ সরকারের পতন ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে স্লোগান দেওয়া হয়। এছাড়াও মশাল মিছিল থেকে কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমসহ নেতাকর্মীদের মুক্তির জন্য স্লোগান দেন তারা।

গত ৩১ অক্টোবর প্রথম দফার অবরোধের প্রথম দিনের জেলার কুলিয়ারচরের ছয়সূতী বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ চলাকালে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এসময় গুলিতে ছয়সূতী ইউনিয়ন কৃষকদলের সভাপতি বিল্লাল মিয়া (৩২) ও ছাত্রদলের সহ-সভাপতি রেফায়েত উল্লাহ (২০) নিহত হন। এ ঘটনায় ১৬ পুলিশসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হন। এছাড়াও ওইদিন সকালে জেলার ভৈরবে বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এতে আহত আশিক মিয়া নামে এক চা বিক্রেতা রাতে ভাগলপুরের জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বিএনপির দাবি, চা বিক্রেতা আশিক মিয়া ভৈরব পৌর বিএনপির ৭ নম্বর ওয়ার্ডের সদস্য।

এসকে রাসেল/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।