বাল্যবিয়ে

খাওয়ার সময় বিয়েবাড়িতে হাজির ম্যাজিস্ট্রেট, বরকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ০৩ নভেম্বর ২০২৩

ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে সাজানো হচ্ছে বধূ সাজে। আর গেটের লাল ফিতা কেটে ৬০ সহযাত্রী নিয়ে খাবার খেতে বসেছেন বর। তাদের আপ্যায়নে ব্যস্ত বিয়েবাড়ির লোকজন। আকস্মিকভাবে সেখানে হাজির হন এসিল্যান্ড। বাল্যবিয়ের অপরাধে বরকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩ নভেম্বর) বিকেল ৪টার দিকে এমনই ঘটনা ঘটে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমারখালী সহকারী কমিশনার (ভূমি) আমিরুল আরাফাত। তাকে সহযোগিতা করে পুলিশ।

Fine-(2).jpg

বিয়েবাড়ির লোকদের ভাষ্য, রোববার (২৯ অক্টোরব) নোটারি পাবলিক করে আদালতের মাধ্যমে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে (১৫) বিয়ে করেন কুষ্টিয়ার হরিপুর এলাকার এক ব্যবসায়ীর (৩০)। আজ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সহযাত্রী নিয়ে কনেবাড়িতে এসেছিলেন বর। দুপুরে তাদের আপ্যায়ন পর্ব চলছিল। এসময় উপজেলা প্রশাসন এসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কুমারখালী সহকারী কমিশনার (ভূমি) আমিরুল আরাফাত বলেন, ভুয়া বিয়ের কাগজপত্রাদি জব্দ ও বরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে কনের অভিভাবকদের কাছে মুচলেকা নেওয়া হয়েছে।

আল-মামুন সাগর/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।