তিন বছর আগে মারা গিয়েও নাশকতা মামলার আসামি আমিন উদ্দিন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ০৩ নভেম্বর ২০২৩

তিন বছর আগে মারা গেছেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের খিরাটি গ্রামের মৃত আশরাফ আলী মোল্লার ছেলে আমিন উদ্দিন মোল্লা (৬৫)। তিনি নরসিংদীর মনোহরদী উপজেলা শিক্ষা কর্মকর্তা ছিলেন। অথচ রোববার (২৯ অক্টোবর) কাপাসিয়া থানায় করা নাশকতার মামলায় আসামি করা হয়েছে তাকে।

পুলিশ বাদী হয়ে ২২ জনের বিরুদ্ধে করা মামলায় মৃত আমিন উদ্দিন মোল্লাকে ১৮ নম্বর আসামি করা হয়েছে। এ ঘটনায় জেলাজুড়ে তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

কাপাসিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সালাউদ্দিন বাদী হয়ে রোববার কাপাসিয়া থানায় মামলাটি করেন।

মৃত আমিন উদ্দিন মোল্লার জামাতা মোজাম্মেল হক বলেন, ২০২১ সালের ২৫ জানুয়ারি তার শ্বশুর আমিন উদ্দিন মারা যান। মারা যাওয়ার দুই বছর ৯ মাস পর তার শ্বশুরকে মামলায় আসামি করা হয়েছে। বিষয়টি খুবই দুঃখজনক।

মামলার এজাহারে বলা হয়, কাপাসিয়া সদরের তরগাঁও মেডিকেল মোড় এলাকায় বিএনপি ও জামায়াতের উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা অস্থিতিশীল ও অরাজক পরিস্থিতির সৃষ্টি করার জন্য সঙ্ঘবদ্ধ হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে একটি ককটেল ফুটিয়ে আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে তাদের ফেলে যাওয়া অবিস্ফোরিত চারটি ও বিস্ফোরিত একটি ককটেল উদ্ধার হয়। এছাড়া চারটি পেট্রল বোমা উদ্ধার করে পুলিশ। মামলার এজাহারে আমিন উদ্দিন মোল্লার বয়স ৪৫ বছর উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া বলেন, ১৮ নম্বর আসামির বিষয়টি যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

গাজীপুর জেলা পুলিশ সুপার (এসপি) কাজী শফিকুল আলম বলেন, বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান রিয়াজ বলেন, যতই বাধা আসুক আমরা পেছনে ফিরছি না। হামলা ও মামলা দিয়ে নেতাকর্মীদের মনোবল ভাঙা যাবে না।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।