জয়পুরহাটে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ০২ নভেম্বর ২০২৩

জয়পুরহাটে সরকার নির্ধারিত মূল্যে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়েছে। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও কৃষি বিপণন অধিদপ্তরের সহযোগিতায় এ উদ্যোগ নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেল ৫টায় জয়পুরহাট শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী। এতে একজন দিনে সর্বোচ্চ ৫ কেজি করে আলু কিনতে পারবেন।

জেলা কৃষি বিপণন কর্মকর্তা রতন কুমার রায় জানান, জেলার ছয় ডিলারকে আলু বিক্রির দায়িত্ব দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও কৃষি বিপণন অধিদপ্তরের সহযোগিতায় হিমাগার থেকে সরকার নির্ধারিত পাইকারি মূল্যে আলু সরবরাহ করে ৩৬টাকায় বিক্রি করবেন। এর মধ্যে সদর উপজেলায় দুটি ও বাকি চার উপজেলায় একটি করে পয়েন্টে প্রতিদিন ৩ টন করে আলু বিক্রি করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার পারভেজ, জেলা কৃষি বিপণন কর্মকর্তা রতন কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন ও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাজিব হোসেন।

এর আগে দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার ১৯টি হিমাগারের মালিক ও ব্যবস্থাপকদের সঙ্গে মতবিনিময় সভা হয়।

এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।