৩৬ টাকা দরে আলু কিনতে লম্বা লাইন, ২০ মিনিটেই ট্রাক ফাঁকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ০২ নভেম্বর ২০২৩

সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি নিশ্চিতে মুন্সিগঞ্জে আবারও ট্রাকসেল কার্যক্রম চালু করেছে জেলা প্রশাসন। এ কার্যক্রমের মাধ্যমে ট্রাকে করে প্রতিদিন জেলার বাজারগুলোতে আলু বিক্রি হবে ৩৬ টাকা মূল্যে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে মুন্সিগঞ্জ কালেক্টর মাঠে এ কার্যক্রমের উদ্ধোধন করেন জেলা প্রশাসক আবু জাফর রিপন। দ্বিতীয় দফা এ কার্যক্রমের প্রথম দিনে উপচেপড়া ভিড় দেখা গেছে ক্রেতাদের।

সরেজমিন দেখা যায়, তিনটি পিকআপ ভর্তি আলু। পাঁচ কেজি করে পলিথিনের প্যাকেট করা। উদ্বোধন কার্যক্রম শুরু হওয়ার আগেই দেখা যায় ট্রাকের সামনে ক্রেতাদের দীর্ঘ লাইন। দুপুর ১২টা ৪৮ মিনিটে জেলা প্রশাসক উদ্বোধনের পর হুমড়ি খেয়ে পড়েন ক্রেতারা। ১টা ৮ মিনিট নাগাদ ২০ মিনিটেই বিক্রি হয়ে যায় একটি ট্রাকের সব আলু। সংশ্লিষ্টরা জানান, ট্রাকটিতে দেড় টনের বেশি আলু ছিল।

৩৬ টাকা দরে আলু কিনতে লম্বা লাইন, ২০ মিনিটেই ট্রাক ফাঁকা

মাজেদা বেগম নামের এক নারী বলেন, ‘বাজারে তো অনেক দাম। টিভিতে শুনি আলুর কেজি ৩৬ টাকা। বাজারে এর ডাবল। এখানে কম দামে কিনতে পেরে আমাদের সাশ্রয় হলো।’

সোহেল নামের আরেকজন বলেন, ‘এই দামে যদি সবসময় আলু বিক্রি হয় তাহলে নিম্ন ও মধ্যবিত্ত সবার উপকার। এ কার্যক্রম যেন চালু থাকে।’

৩৬ টাকা দরে আলু কিনতে লম্বা লাইন, ২০ মিনিটেই ট্রাক ফাঁকা

জেলার আলু চাষি ও ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন, প্রতিদিন ছয় উপজেলায় ৩০ মেট্রিক টন আলু বিক্রি করা হবে। আলু নিয়ে সংকট নিরসন না হওয়া পর্যন্ত আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিষয়ে জেলা প্রশাসক আবু জাফর রিপন বলেন, এখন থেকে প্রতিদিন ৩০ টন আলু বিক্রি হবে ভোক্তাদের কাছে। একেকজন পাঁচ কেজি করে কিনতে পারবেন। অতিরিক্ত দাম নেওয়া হলে সংশ্লিষ্টের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে।

৩৬ টাকা দরে আলু কিনতে লম্বা লাইন, ২০ মিনিটেই ট্রাক ফাঁকা

এরআগে গত ২১ সেপ্টেম্বর সরকার নির্ধারিত দামে আলু বিক্রি শুরু করে মুন্সিগঞ্জ জেলা প্রশাসন।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।