এক ঘণ্টার উপজেলা পরিষদের চেয়ারম্যান দশম শ্রেণির ফারহানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ০২ নভেম্বর ২০২৩

জয়পুরহাটে এক ঘণ্টার জন্য সদর উপজেলা পরিষদের প্রতীকী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছে ফারহানা আফরিন সাথী নামের এক শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলীর কাছ থেকে দায়িত্ব নেয় সে।

আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উপলক্ষে ইয়েস বাংলাদেশ ও ইয়ুথ ফর চেঞ্জের আয়োজনে ‘গার্লস টেকওভার’ শীর্ষক এ কর্মসূচির আয়োজন করা হয়।

ফারহানা আফরিন জয়পুরহাট কালেক্টরেট বালিকা বিদ্যানিকেতনের দশম শ্রেণির শিক্ষার্থী। সে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) জয়পুরহাটের চাইল্ড পার্লামেন্টের মেম্বার।

jagonews24

এসময় ফারহানা আফরিন সাথীকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী। তিনি উপজেলা পরিষদের প্রশাসনিক কাঠামো, চলমান নানা উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কে প্রতীকী চেয়ারম্যানকে অবহিত করেন। এরপর উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর, প্রশাসনিক কক্ষ ও গুরুত্বপূর্ণ স্থাপনা পরিদর্শন করে প্রতীকী চেয়ারম্যান ফারহানা।

প্রতীকী দায়িত্ব পালনকালে শিক্ষার্থী ফারহানা আফরিন সাথী বলে, ‘উপজেলা পরিষদের মতো এমন একটি প্রতিষ্ঠানে প্রতীকী হলেও কিছু সময়ের জন্য চেয়ারম্যান হওয়া সত্যিই স্বপ্নের মতো লাগছে। বাংলাদেশে একজন নারী যেখানে দেশ চালাতে পারেন সেখানে তৃণমূলে আমাদেরও পিছিয়ে থাকার সুযোগ নেই। সবাই যদি জীবনযুদ্ধে এগিয়ে যেতে উৎসাহ-উদ্দীপনা ও সহযোগিতা পান তাহলে নারীরাও বিভিন্ন পদে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করতে পারবেন।’

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী বলেন, এমন কর্মসূচির মাধ্যমে কন্যাশিশুরা উৎসাহিত হবে। পাশাপাশি নিজেদের স্বপ্নপূরণেও অঙ্গীকারবদ্ধ হবে তারা।

এনসিটিএফ জয়পুরহাট জেলা স্বেচ্ছাসেবক সালেহুর রহমান সজীবের ব্যবস্থাপনায় ব্যতিক্রমী এ আয়োজনে উপস্থিত ছিলেন জয়পুরহাট কালেক্টরেট বালিকা বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মাহবুবুল আলম, এনসিটিএফের জেলা সভাপতি ফাহিম জামান, সহ-সভাপতি রুমাইয়া সুলতানা, শিশু গবেষক আমিনা ইসলাম রোজা, সাংগঠনিক সম্পাদক শাইলা ইসরাত জাহান শিমু প্রমুখ।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।