বগুড়া

অবরোধ চলাকালে বিএনপি-জামায়াত-আ’লীগের পাল্টাপাল্টি কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ৩১ অক্টোবর ২০২৩

বগুড়ার শেরপুরে অবরোধ চলাকালে বিএনপি-জামায়াত ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল করেছে। এসময় উভয় দলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নিলে তাদের মধ্যে চরম উত্তেজনা তৈরি হয়। তবে পুলিশের হস্তক্ষেপে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রথমদিনে শহরের স্থানীয় বাসস্ট্যান্ডে এসব ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, সকাল ৯টার দিকে উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিন্টুর নেতৃত্বে অবরোধের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এরপর পৌর বিএনপির সভাপতি স্বাধীন কুমার কুণ্ডু ও সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ জুয়েলের নেতৃত্বে অবরোধের সমর্থনে আরেকটি মিছিল বের করা হয়। মিছিলটি স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে সেখানে উপজেলা ও পৌর আওয়ামী লীগের চলা শান্তি সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা অবরোধবিরোধী স্লোগান দেওয়া শুরু করেন।

এসময় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেওয়ায় চরম উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান মাহমুদের সঞ্চালনায় শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপজেলা আওয়া মীলীগের সহ-সভাপতি মুনশি সাইফুল বারী ডাবলু, শাহজামাল সিরাজী, স ম হাফিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা রেজাউল করিম সিপ্লব, নুরে আলম সানি, ছাত্রলীগ নেতা হুমায়ুন কবির ড্যানি, সাদায়েত হোসেন নিহাল প্রমুখ বক্তব্য রাখেন। পরে একটি অবরোধবিরোধী বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

জানতে চাইলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা বলেন, বিএনপি-জামায়াতের অবরোধ কর্মসূচি চলাকালে কোনো ধ্বংসাত্মক কর্মকাণ্ড করতে দেওয়া হবে না। এজন্য পুুলিশ সর্তক অবস্থানে রয়েছে।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।