বেতন বৃদ্ধির দাবি

আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ৩০

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ১২:৪০ পিএম, ৩০ অক্টোবর ২০২৩

সাভারের আশুলিয়ায় বেতন বৃদ্ধির দাবিতে সড়কে বিক্ষোভ করেছে কয়েকটি কারখানার শ্রমিকরা। এ ঘটনায় তাদের সড়ক থেকে তুলে দিতে গেলে সংঘর্ষ বাধে। এতে পুলিশ-শ্রমিকসহ অন্তত ৩০ জন আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ।

সোমবার (৩০ অক্টোবর) টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার জামগড়া ও ছয়তলা এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেতন বৃদ্ধির দাবিতে সকাল থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করে। পরে পুলিশ তাদের সড়ক থেকে তুলে দিতে গেলে সংঘর্ষ বাধে। এতে পুলিশ-শ্রমিকসহ অন্তত ৩০ জন আহত হন। আহতরা স্থানীয় কয়েকটি হাসপাতালে চিকিৎসাধীন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে কয়েক রাউন্ড টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। এ সময় শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে কয়েকটি শাখা সড়কে অবস্থান নেয়। সেখানেও দফায় দফায় চলে ধাওয়া পাল্টা ধাওয়া।

আরও পড়ুন: চিলমারীতে ফেরি চলাচল বন্ধ, আটকা পড়েছে শতাধিক ট্রাক

নারী ও শিশু হাসপাতালের জরুরি বিভাগের প্রধান জয় ভট্টাচার্য বলেন, ২০-২৫ জন শ্রমিক আহত হয়ে চিকিৎসা নিতে আসেন। তাদের মধ্যে ৫-৬ জন রাবার বুলেট বিদ্ধ হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল বারী বলেন, সকাল থেকেই কয়েকটি কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে। আমরা একপাশ থেকে তাদের সড়ক থেকে তুলে দিলে আবার অন্য পাশ থেকে তারা সড়কে নেমে বিক্ষোভ চালায়। পরিস্থিতি স্বাভাবিক করতে শিল্পাঞ্চলটিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

মাহফুজুর রহমান নিপু/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।