উৎসুক জনতা

‘অনেক দিন পর হরতাল কেমন হচ্ছে একটু দেখে আসি’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ১২:২৩ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

বিএনপি ও জামায়াতের ডাকা হরতালের সমর্থনে রাজশাহীতে কোনো পিকেটিং বা মিছিল দেখা যায়নি। তবে সহিংসতা রোধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। এদিকে সকাল থেকেই বাস অটোরিকশা, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল চলাচল স্বাভাবিক রয়েছে।

রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে যান চলাচল অনেকটা স্বাভাবিক। শনিবার রাত থেকে রাস্তায় গাড়ি কিছুটা কম থাকলেও রোববার ভোর থেকেই অনেকটাই স্বাভাবিক রয়েছে। আবার অনেকেই উৎসাহ উদ্দীপনা নিয়ে দীর্ঘদিন পরে হরতাল দেখতে বের হয়েছে।

আরও পড়ুন: কিশোরগঞ্জে ইউএনওর গাড়ি ভাঙচুর

রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্ট, সিঅ্যান্ডবি, রেলগেইটসহ বিভিন্ন জায়গায় পুলিশের টহল দিতে দেখা গেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে। মোড়ে মোড়ে বিভিন্ন পয়েন্টে কিন্তু বিপুল পরিমাণে পুলিশ সদস্য টহল দিতে দেখো গেছে। এখন পর্যন্ত কোনো নাশকতার ঘটনা ঘটেনি।

এদিকে সকাল থেকেই রাজশাহীর জেলা ও দুরপাল্লার বাসগুলো চালু রয়েছে। বাস মালিকরা বলছেন বাস স্বাভাবিক রাখবে। সকাল সাড়ে ৮টায় একটি মাত্র বাস নাটোরের ছেড়ে গেছে। নগরীতে অটোরিকশা ও ছোট ছোট যানবাহ নিয়ে মানুষ চলাচল করছেন।

রাজশাহী থেকে নাটোরগামী বাসে যাত্রার জন্য টিকেট কেটেছেন মিজানুর রহমান। তিনি বলেন, আমাদের অফিস করতেই হবে। সকালে ভেবেছিলাম অনেক কষ্ট হবে। হয়তো বের হবো না। কিন্তু এখন তো দেখছি বাস চলছে। তাই বাসেই যাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা তো চাই না হরতাল হোক। আমার ক্ষতি হলে তো দেশ বা কোনো দল আমার দায় নিবে না। তাই হরতাল মারা মরি আমরা চাই না।

আরও পড়ুন: লালমনিরহাটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

রাজশাহী নগরীর সাহেব বাজারে হরতাল দেখতে এসেছেন আনেকেই। তাদেরই একজন শরিফুল ইসলাম। তিনি বলেন, প্রতিদিনের মতো আজকেও সকালে হাটতে বের হয়েছি। হঠাৎ মনে হলো অনেক দিন পর হরতাল কেমন হচ্ছে একটু দেখে আসি। তবে হরতালের কোনো ছিটে-ফোটও দেখতে পাইনি। নাস্তা করেই বাড়ি ফিরে যাবো। আবার বাজার করতে আসতে হবে।

রাজশাহী রিকশাচালক মো. সিজু বলেন, আমাদের তো আর হরতাল দেখতে হবে না। খেতে হবে। বাধ্য হয়েই গাড়ি বের করেছি। তবে সকাল থেকে কোনো বাধা ছাড়াই গাড়ি চালাচ্ছি।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি মতিউল হক টিটো বলেন, আমাদের মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী সকাল থেকে স্বাভাবিক নিয়মেই বাস চলবে এবং চলাচল করছে। বাসসহ অন্যান্য পরিবহনে কেউ হামলা করলে প্রতিহত করা হবে। সেজন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

আরও পড়ুন: গাজীপুরে ককটেল বিস্ফোরণ, মোটরসাইকেলে আগুন

রাজশাহী মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার জামিলুর রহমান বলেন, রাজশাহীতে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর আমরা পায়নি। তবে প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ কাজ করছে। তবে সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক আছে।

সাখাওয়াত হোসেন/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।