সকাল-সন্ধ্যা হরতাল

লালমনিরহাটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ১১:৩৯ এএম, ২৯ অক্টোবর ২০২৩

বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে লালমনিরহাট থেকে বন্ধ রয়েছে বাস চলাচল। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। সকাল থেকে সাধারণ যাত্রীদের পায়ে হেঁটে এবং অটোরিকশা করে যেতে দেখা গেছে।

রোববার (২৯ অক্টোবর) সকালে ঢাকা থেকে ছেড়ে আসা কিছু দূরপাল্লার বাস লালমনিরহাট ও বুড়িমারীতে প্রবেশ করলেও লালমনিরহাট শহর থেকে কোনো বাস ছেড়ে যায়নি। একই সঙ্গে বন্ধ রয়েছে আন্তঃজেলা বাস চলাচল। তবে ভোর ৬টায় বুড়িমারী থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেন সকাল ৯টায় লালমনিরহাট রেলস্টেশনে পৌঁছেছে।

আরও পড়ুন: হেলমেট পরে ঢাকা-সিলেট মহাসড়কে মোটরসাইকেলে আগুন

সরেজমিনে ঘুরে দেখা গেছে, লালমনিরহাট মিশন মোড়, সদর উপজেলার মহেন্দ্রনগর, বড়বাড়ি ও আদিতমারী উপজেলার সাপটিবাড়ি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে মুখোমুখি অবস্থান। এসময় দোকানপাট বন্ধ দেখা যায়। ব্যক্তিগত যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও অন্যদিনের তুলনায় মহাসড়কগুলোতে কম যানবাহন দেখা গেছে।

হরতালকারীরা লালমনিরহাট শহরের সেনামৈত্রী মার্কেটের পাশে সড়কে পিকেটিং করার চেষ্টা করে এতেও পুলিশ আসলে তারা পালিয়ে যায়।

লালমনিরহাটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

লালমনিরহাট শহরের ব্যবসায়ী সাজিদ রহমান বলেন, বিএনপি ও পুলিশের মধ্যে পিকেটিংয়ের কারণে আমরা দোকানপাট বন্ধ রেখেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে দোকানপাট খুলবো।

আরও পড়ুন: সিলেটে হরতালেও চলবে বাস

লালমনিরহাট বাস কাউন্টারের ম্যানেজার রঞ্জু মিয়া জাগো নিউজকে বলেন, সকাল থেকে কোনো যাত্রী না পাওয়ায় রংপুর ও পাটগ্রাম গামী কোনো বাস ছেড়ে যায়নি। আমরা যাত্রী সংকটে ভুগছি।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, লালমনিরহাট শহরের
আইনশৃঙ্খলা রক্ষায় শহরের বিভিন্ন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রবিউল হাসান/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।