৭ দাবিতে গাইবান্ধায় শিবিরের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৭ অক্টোবর ২০২৩

আওয়ামী সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন এবং নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতকরণসহ সাত দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রশিবির।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় গাইবান্ধা পৌরশহরে জেলা শিবিরের সেক্রেটারি মো. শাকিল আহমেদের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। এতে সহস্রাধিক নেতাকর্মী অংশ করেন।

সমাবেশে বক্তব্য দেন- গাইবান্ধা জেলা শিবিরের সেক্রেটারি শাকিল আহমেদ, পাবেল মাহমুদ, শাওন আহমেদ, আবু বক্কর, আবদুল ওয়াহাব।

এ সময় শিবির নেতারা বলেন, ‘অগণতান্ত্রিকভাবে অর্জিত অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের সর্বজনস্বীকৃত তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি ক্ষমতার অপব্যবহার করে বাতিল করেছে। জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে।

তারা আরও বলেন, আগামীতে আবারো অবৈধপন্থায় রাতের ভোটের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করতে চায়। কিন্তু এবার জনগণ তাদের অধিকার নিয়ে সোচ্চার এবং সচেতন। ফ্যাসিবাদী সরকারের ষড়যন্ত্র কোনোভাবেই সফল হতে দেবে না। বরং ভোট চুরি প্রতিহত করবে। গণদাবি আদায়ের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করেই ছাড়বে ছাত্রজনতা।’

শামীম সরকার শাহীন/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।