ঘূর্ণিঝড় ‘হামুন’

বরিশালে প্রস্তুত ৫৪১ আশ্রয়কেন্দ্র, ৬১ মেডিকেল টিম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০২:৪৩ পিএম, ২৪ অক্টোবর ২০২৩

ঘূর্ণিঝড় ‘হামুন’ মোকাবিলায় বরিশালে ৫৪১টি আশ্রয়কেন্দ্র ও ৬১ মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। মঙ্গলবার (২৪ অক্টোবর) বেলা ১১টায় বরিশাল জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

তিনি বলেন, বরিশাল জেলায় ৫৪১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুতির পাশাপাশি ৬১ মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও দুর্যোগ মোকাবিলায় তাৎক্ষণিক ৩২২ মেট্রিক টন চাল মজুদ রাখা হয়েছে, অসহায় দুর্গতদের তাৎক্ষণিক খাদ্য সরবরাহের জন্য ৭৭০ মেট্রিক টন চাল ও নগদ ৯ লাখ ৩৬ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় হামুন: খুলনায় প্রস্তুত ৬০৪ আশ্রয়কেন্দ্র

জেলা প্রশাসক আরও বলেন, দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন প্রস্তুত রয়েছে। পাশাপাশি প্রতিটি উপজেলা ও জেলা শহরে পর্যাপ্ত পরিমাণে বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের মজুদ ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রয়েছে।

সভায় জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে জেলার সব সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শাওন খান/জেএস/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।