ভোলা

ঘূর্ণিঝড় ‘হামুন’ মোকাবিলায় প্রস্তুত ৭৪৩ সাইক্লোন সেন্টার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৪ অক্টোবর ২০২৩

ভোলায় ঘূর্ণিঝড় ‘হামুন’ মোকাবিলায় প্রস্তুত রয়েছে ৭৪৩টি সাইক্লোন সেন্টার, ১২টি মুজিব কিল্লা ও ১৩ হাজার ৮৬০ জন সিপিপি এবং প্রায় দুই হাজার রেড ক্রিসেন্ট সদস্য।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে জেলা দুর্যোগ ব্যবস্থাপনার কমিটির সভায় এমন তথ্য নিশ্চিত করেছে ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান।

তিনি জানান, ভোলার বিচ্ছিন্ন চরাঞ্চলে ঝুঁকিতে থাকায় মানুষকে নিরাপদে আশ্রয়কেন্দ্রে আনার জন্য সিপিপি ও রেড ক্রিসেন্টের পাশাপাশি কোস্টগার্ডকে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও জেলার সাত উপজেলায় আটটি তথ্য সেবাকেন্দ্র খোলা হয়েছে। এছাড়াও মেডিকেল টিম খোলা হচ্ছে ও পর্যাপ্ত ত্রাণ ও শুকনো খাবার এবং শিশু খাবার প্রস্তুত করা হচ্ছে।

আরও পড়ুন: বন্দরে সতর্ক সংকেত, পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিন, জেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) উপ পরিচালক মো. আব্দুর রশিদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কামাল আজাদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম, প্রমুখ।

 

জুয়ের সাহা বিকাশ/জেএস/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।