ঘূর্ণিঝড় ‘হামুন’

মোংলা বন্দরে ৫ নম্বর বিপৎসংকেত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১১:২৮ এএম, ২৪ অক্টোবর ২০২৩

ঘূর্ণিঝড় ‘হামুন’র প্রভাবে মোংলা সমুদ্রবন্দরে পাঁচ নম্বর বিপৎসংকেত জারি করা হয়েছে। ঘূর্ণিঝড়টি বর্তমানে মোংলা সমুদ্রবন্দর থেকে ৩২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে।

এদিকে ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে মঙ্গলবার (২৪ অক্টোবর) ভোর থেকেই মোংলাসহ সংলগ্ন উপকূলীয় এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। ভোরে সামান্য পরিমাণ বৃষ্টি হয়েছে।

jagonews24

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ জানিয়েছে, আবহাওয়া এখন পর্যন্ত খুব বেশি বৈরী হয়ে না ওঠায় বন্দরে অবস্থানরত জাহাজের পণ্য ওঠানামা ও পরিবহনের কাজ চলছে স্বাভাবিক গতিতে।

আরও পড়ুন: চট্টগ্রাম ও পায়রা বন্দরে ৭ নম্বর বিপৎসংকেত

jagonews24

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ বলেন, ঘূর্ণিঝড়ের প্রস্তুতিতে জরুরি সভা করা হয়েছে। সোমবার (২৩ অক্টোবর) রাতের এ সভা থেকে সবাইকে সতর্ক থাকার পাশাপাশি দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ হারুন অর রশিদ বলেন, ঘূর্ণিঝড় ‘হামুন’ ক্রমেই শক্তি সঞ্চার করছে। এর প্রভাবে উপকূলে মঙ্গল ও বুধবার ঝড়-বৃষ্টি হবে। তবে ঘূর্ণিঝড়টি বুধবার সকাল থেকে বিকেল নাগাদ উপকূলে আঘাত হানবে এবং অতিক্রম করবে।

 

আবু হোসাইন সুমন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।