ভিক্ষার ভ্যান হারিয়ে দিশেহারা জেন্টু, পাশে দাঁড়ালেন ইউএনও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৩ অক্টোবর ২০২৩

জেন্টুর জন্মের কিছুদিন পরই দুই পা কেটে ফেলার পরামর্শ দেন চিকিৎসকরা। দুই পা হারিয়ে পথে-ঘাটে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করছিলেন তিনি। তবে গত ১৭ অক্টোবর রাতে নিজের শেষ সম্বল ভিক্ষা করা ভ্যানটি বাড়ি থেকে চুরি যায়। এতে ভেঙে পড়েন জেন্টু। বন্ধ হয়ে যায় ভিক্ষাবৃত্তি।

তবে সুখবর পেলেন ভ্যান হারানোর ৬ দিন পরে। সোমবার (২৩ অক্টোবর) দুপুরে জেন্টুকে নতুন ভ্যান কিনে দিয়েছেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত।

জেন্টুর বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের হঠাৎপাড়া গ্রামে। নতুন ভ্যান পেয়ে উচ্ছ্বসিত ভিক্ষুক জেন্টু মিয়া।

তিনি বলেন, ছোটতেই নিজের দুই পা হারিয়েছি। এরপর ভ্যানে করে আশপাশের গ্রামে ঘুরে ঘুরে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করি। কিন্তু হঠাৎ করেই কয়েকদিন আগে রাতের আঁধারে আমার ভ্যানটি চুরি হয়ে যায়। যেহেতু আমার দুই পা নাই, তাই ভ্যানই একমাত্র ভরসা। ভ্যান ছাড়া চলতে পারি না। সেটি হারানোর পর ভিক্ষা করাও বন্ধ হয়ে যায়।

তিনি আরও বলেন, এমন কষ্টের মধ্যে ইউএনও স্যারকে পাশে পেয়ে আমার খুব ভালো লাগছে। নতুন ভ্যান পেয়ে আমি অনেক খুশি।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত বলেন, পা হারানো এক ভিক্ষুকের একমাত্র সম্বল হস্তচালিত একটি ভ্যান হারিয়ে যাওয়ার বিষয়টি বিভিন্ন মাধ্যমে আমাদের নজরে আসে। এরপর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি নতুন ভ্যান তৈরি করে তার কাছে হস্তান্তর করা হয়েছে।

সোহান মাহমুদ/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।