এমপিওভুক্ত হলো সিলেটের সোহরাব আলী কলেজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১৮ অক্টোবর ২০২৩

বিশেষ বিবেচনায় দেশের ৯১টি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। এর মধ্যে সিলেট বিভাগের একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের হাজি সোহরাব আলী উচ্চবিদ্যালয় ও কলেজের কলেজ শাখা এমপিওভুক্তি হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন হাজী সোহরাব আলী উচ্চ বিদ্যালয় কলেজ গভর্নিং বডির সভাপতি ও গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আন্তরিকতা এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের প্রচেষ্টায় এমপিওভুক্ত আমাদের প্রতিষ্ঠানটি। এজন্য তার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

জানা যায়, সরকারের মন্ত্রী-সংসদ সদস্যদের চাহিদার পরিপ্রেক্ষিতে বিশেষ বিবেচনায় দেশের ৯১টি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো প্রস্তাবে সোমবার অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে সরকারি অর্ডার (জিও) জারি করা হয়। তবে এ তালিকায় কোনো কারিগরি ও মাদরাসা নেই।

ছামির মাহমুদ/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।