নওগাঁয় অটোরিকশা মালিক-শ্রমিকদের সড়ক অবরোধ, বাস চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ১০:০০ পিএম, ১৬ অক্টোবর ২০২৩

নওগাঁয় সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন, বাস মালিক গ্রুপের লাঠিয়াল বাহিনী রাস্তা থেকে প্রত্যাহার এবং অটোচালককে মারধরের প্রতিবাদে সিএনজি (অটোরিকশা) শ্রমিক ইউনিয়ন ও মালিকরা সড়ক অবরোধ রেখেছেন।

সোমবার (১৬ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে পৌরশহরের বালুডাঙ্গা বাস টার্মিনাল এলাকায় প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে করে বালুডাঙ্গা বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ আছে। হঠাৎ বাস বন্ধ হওয়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

শহরের বালুডাঙ্গা বাস টার্মিনাল থেকে মান্দাগামী যাত্রী সোহরাব হোসেন বলেন, শহরের কিছু কাজ ছিল যার কারণে সন্ধ্যা হয়ে যায়। বালুডাঙ্গা এসে দেখি বাস চলাচল বন্ধ। এতে করে চরম সমস্যায় পড়েছি।

পত্নীতলাগামী যাত্রী সোহেল হোসেন বলেন, হঠাৎ বাস চলাচল বন্ধ। এখন কীভাবে যাবো বুঝতেছি না। অটোরিকশা-বাস সবই বন্ধ। আমরা সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়েছি।

নওগাঁ সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক তানভির হোসেন বলেন, বাচ্চু সরদার নামে আমাদের এক সিএনজিচালককে বিকেল ৩টার দিকে মান্দার ফেরিঘাটে বাস মালিক সমিতির লাঠিয়াল বাহিনীর প্রধান শান্ত মারধর করেছে। এরকম ঘটনা প্রতিনিয়তই ঘটে থাকে আমাদের সাথে। তারা রাস্তায় প্রতিদিনই আমাদের সিএনজি চলাচলে বাঁধা সৃষ্টি করছে। যা অন্যায়। প্রশাসনের পক্ষ থেকে আমরা আশানূরুপ সহযোগিতা পাচ্ছিনা। যার কারণে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি। এর সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত আমরা অটোকিশা চালাবোনা এবং বাসও চলাচল করতে দিবোনা।

এ বিষয়ে নওগাঁ জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম এর ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বইন আহসান বলেন, মালিক গ্রুপ ও সিএনজি মালিক-শ্রমিক সমিতির নেতাদের সঙ্গে বসে বিষয়টি সুরাহার উদ্যোগ হবে। কোন অপ্রীতিকর পরিস্থিতি যেন না ঘটে সেজন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।