জমি নিয়ে বিরোধ, শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১০:৩৫ এএম, ১৬ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

রাজবাড়ীর বালিয়াকান্দিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আজিজ মহাজন (৪১) নামের এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। রোববার (১৫ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আজিজ মহাজন উপজেলার নারুয়া ইউনিয়নের কোনা গ্রামে মৃত আজের মহাজনের ছেলে। তিনি নারুয়া ইউনিয়ন শ্রমিকলীগের সহ-সভাপতি ছিলেন।

আরও পড়ুন: ফিল্মি স্টাইলে শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রোববার সন্ধ্যা ৭টার দিকে আজিজ মহাজন তার ভাই আব্দুর রহমান মহাজনের বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে ফিরছিলেন। পথে তৈয়ব লস্করের বাড়ির সামনে পৌঁছালে রাস্তায় বাঁশ ফেলে মোটরসাইকেলের গতিরোধ করে কয়েকজনা। পরে তাকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেন। তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যান। স্থানীয়রা তাকে গুরুত্বর আহত অবস্থায় বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠান। ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। তবে দীর্ঘ দিন ধরে আজিজ মহাজনের সঙ্গে রেজাউলের জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জেরে আজিজ মহাজনকে হত্যা করা হয়েছে। হত্যার কারণ ও জড়িতদের শনাক্তে কাজ করেছে পুলিশ।

রুবেলুর রহমান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।