নিষেধাজ্ঞার মধ্যে সাগরে মাছ ধরায় ৫ জেলেকে জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০১:৫১ এএম, ১৬ অক্টোবর ২০২৩

পটুয়াখালীর কলাপাড়ায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকারের দায়ে পাঁচ জেলেকে সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করেছেন মৎস্য কর্মকর্তা।

রোববার (১৫ অক্টোবর) পৃথক অভিযান চালিয়ে বঙ্গোপসাগরে সংলগ্ন বিভিন্ন চ্যানেল থেকে তাদের তাদের আটক করে নৌ পুলিশ।আটকরা হলেন- মো. শহিদুল ইসলাম, মো. রাকিব, মো.জসিম প্যাদা, মো. বাদল গাজী এবং হরেন হাওলাদার। এরা সবাই কলাপাড়া উপজেলার বিভিন্ন স্থানের বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের দেওয়া ২২ দিনের নিষেধাজ্ঞা সঠিকভাবে পালনের লক্ষ্যে সার্বক্ষণিক টহল দিচ্ছিল কুয়াকাটা নৌ পুলিশ। এমতাবস্থায় উপজেলার বিভিন্ন স্থান থেকে রোববার সারাদিন অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরবর্তীতে উপজেলা মৎস্য কর্মকর্তার মাধ্যমে জরিমানা ও মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

নিষেধাজ্ঞার মধ্যে সাগরে মাছ ধরায় ৫ জেলেকে জরিমানা

আরও পড়ুন: ইলিশ রক্ষা অভিযানে আওয়ামী লীগ নেতার বাধা, গুনলেন জরিমানা

কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মো. দেলোয়ার বলেন, মা ইলিশ রক্ষার অভিযানে তাদের মাছ শিকাররত অবস্থায় আটক করা হয়েছে। পরবর্তীতে জরিমানা করে নিষেধাজ্ঞাকালীন আর মাছ শিকার করবেন না এই মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। তবে তাদের কাছে কোনো মাছ পাওয়া যায়নি।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, আজ তিনজনকে সাড় ১২ হাজার টাকা জরিমানা ও গত পরশুদিন ছয় জেলেকে কারাগারে পাঠানো হয়েছে। ২২ দিনের অবরোধ সফল করার লক্ষ্যে নৌ-পুলিশ, কোস্ট গার্ড এবং মৎস্য বিভাগ সার্বক্ষণিক তৎপর রয়েছে।

আসাদুজ্জামান মিরাজ/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।