প্রধানমন্ত্রী প্রতিটি গ্রামে স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন: পলক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১৪ অক্টোবর ২০২৩

প্রধানমন্ত্রী সবার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রতিটি গ্রামে একটি করে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছেন। সিংড়ায় ৩৩ শয্যার হাসপাতাল ও একটি অ্যাম্বুলেন্স ছিল। গত ১৪ বছরে প্রধানমন্ত্রী সেটি ৫০ শয্যায় হাসপাতালে উন্নতি করেছেন। অত্যাধুনিক তিনটি অ্যাম্বুলেন্স দিয়েছেন। বর্তমানে সিংড়ায় ১২ ইউনিয়নের ৫০টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। শত শত তরুণ-তরুণীদের চাকরি হয়েছে। এসব কথা বলেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সিংড়া কলন ইউনিয়নে তুরস্কে সরকারের নির্মিত বালিয়াবাড়ী কমিউনিটি ক্লিনিকের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: জন্ম-মৃত্যু নিবন্ধনে ভোগান্তি দূর করার আশ্বাস মন্ত্রীর

প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ রুপান্তিত করার জন্য কাজ করছেন। আমাদের সন্তানদের স্মার্ট বাংলাদেশ উপহার দেওয়ার জন্য। আজকে ২০ লাখ ছেলে-মেয়ে মাদরাসার লেখাপড়া করছে। সে মাদরাসা বোর্ড বঙ্গবন্ধু প্রতিষ্ঠা করে গেছেন। শুধু তাই নয় গত ১৪ বছরে সিংড়ায় যত রাস্তা-ঘাট, ব্রিজ, স্কুল কলেজ মাদরাসার উন্নয়ন হয়েছে তা বিগত কোনো সরকার করতে পারেনি।

তিনি আরও বলেন, শেখ হাসিনা ১৯৯৬ সালে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে উদ্যোগ নেন। ১৯৯৮ সালে প্রতিটি গ্রামের ছয় হাজার মানুষের জন্য একটি কমিউনিটি ক্লিনিক নির্মাণের চিন্তা করেন। ২০০১ সালে ১০ হাজার কমিউনিটি ক্লিনিক তৈরি করলেন। সেখানে মানুষদের জন্য ২৭ রকমের ওষুধের ব্যবস্থা করেন। পরবর্তীতে আমাদের দুর্ভাগ্য আমরা ক্ষমতায় আসতে পারলাম না। ফলে ১০ হাজার ক্লিনিক বন্ধ করে দেওয়া হলো।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, জেলা সিভিল সার্জন ডা. মুহাম্মদ মশিউর রহমান, তুরস্কের হেলথ কর্মকর্তারা।

রেজাউল করিম রেজা/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।