‘শেখ হাসিনা সরকার বারবার দরকার’ স্লোগানে মুখরিত মাওয়া

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ১০ অক্টোবর ২০২৩

পদ্মা রেলসংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা রেলপথের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান দিতে মুন্সিগঞ্জের মাওয়া স্টেশনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১১টায় সড়কপথে গাড়িবহর নিয়ে গণভবন থেকে মাওয়া পৌঁছান সরকারপ্রধান। এসময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয়রা প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

তাদের হাতে ছিল বিভিন্ন ধরনের ফেস্টুন-প্ল্যাকার্ড। প্রধানমন্ত্রীর গাড়িবহর পৌঁছানোর সঙ্গে সঙ্গে পুরো এলাকা ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ ও ‘শেখ হাসিনা সরকার বারবার দরকার’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে পদ্মাপাড়ের মাওয়া এলাকা।

https://cdn.jagonews24.com/media/imgAllNew/BG/2023March/hasina-3-20231010123309.jpg

স্থানীয়রা বলছেন, পদ্মা সেতু উদ্বোধনের পর অপেক্ষা ছিল এ সেতু দিয়ে রেলপথে ট্রেন চলাচলের। দীর্ঘদিনের সেই প্রত্যাশা আজ পূরণ হচ্ছে। এজন্য উচ্ছ্বাসের সীমা নেই তাদের।

স্থানীয় নয়ন মিয়া জাগো নিউজকে বলেন, ‘আগে মাওয়া থেকে ঢাকা যেতে ২-৩ ঘণ্টা সময় লাগতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক্সপ্রেসওয়ে করে দিয়েছেন, পদ্মা সেতু করে দিয়েছেন, এতে আমাদের যাতায়াত খুব সুবিধা হয়েছে। এখন রেলপথ চালুর মাধ্যমে আমাদের আর কোনো দুর্ভোগ থাকবে না, সহজেই আমরা ঢাকা যাতায়াত করতে পারবো।’

jagonews24

আরও পড়ুন: অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রী, অপেক্ষা হুইসেলের

মীনা আক্তার নামের আরেকজন বলেন, ‘আজকে আমাদের উল্লাসের দিন। আমরা অনেক খুশি। প্রধানমন্ত্রী যেসব উন্নয়ন করেছেন সেগুলোর অনেক কিছুই আমরা প্রত্যাশাও করিনি।’

যুবক বাবুল আক্তার বলেন, ‘সড়কপথে পদ্মার এপার ওপার যোগসূত্র তৈরি করেছেন প্রধানমন্ত্রী। এবার রেলপথেও যোগসূত্র তৈরি করলেন। এ কৃতিত্বের কথা পদ্মাপাড়ের লাখো কোটি মানুষ জীবনভর মনে রাখবে।’

jagonews24

‘আজ ঈদের আমেজ অনুভব হচ্ছে’ বলে মন্তব্য করেন মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সোহানা মহিউদ্দিন। তিনি বলেন, অনুষ্ঠানে যোগ দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। প্রধানমন্ত্রী এক অনন্য অবদান তৈরি করলেন। রেল নেটওয়ার্কের নতুন মাইলফলক তৈরি করলেন তিনি।

সংশ্লিষ্টরা জানান, মুন্সিগঞ্জের মাওয়া স্টেশন প্রাঙ্গণে সুধী সমাবেশে অংশ নিচ্ছে দেশ-বিদেশের ১৬০০ অতিথি। ঢাকা-ভাঙ্গা রেলপথ উদ্বোধনী ফলক উন্মোচন করে টিকিট কেটে দুপুর ১২টায় মাওয়া স্টেশন থেকে ট্রেনে যাত্রা শুরু করবেন প্রধানমন্ত্রী। ৩৮৬ অতিথি প্রধানমন্ত্রীর সঙ্গে ট্রেনযাত্রার সুযোগ পাবেন। দুপুর ১টায় ফরিদপুরের ভাঙ্গা জংশন পৌঁছাবেন। সেখানে বিকেলে ভাঙ্গার কাজী আবু ইউসুফ স্টেডিয়ামের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।