বৃষ্টিতে সরবরাহ কমের অজুহাত, বেড়েছে সবজির দাম

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ১২:০৩ পিএম, ০৮ অক্টোবর ২০২৩

দিনাজপুরের বিরামপুর, হাকিমপুরে কয়েকদিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। সেই অজুহাতে বাজারে সবধরনের সবজির দাম কেজিতে ২০-৩০ টাকা বেড়েছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

রোববার (৮ অক্টোবর) হিলি বাজার ঘুরে দেখা যায়, অধিকাংশ সবজির দাম কেজিতে ২০ করে বেড়েছে। সপ্তাহ ব্যবধানে বেগুনের দাম কেজিতে ৩০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭০ টাকায়, পটল ২০ টাকা বেড়ে হয়েছে ৫০ টাকা, করলা ৬০ টাকা থেকে বেড়ে হয়েছে ৮৫ টাকা, কচুর বই ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮০ টাকায়, লাউ ৩০ টাকা থেকে বেড়ে ৫০ টাকায়, মূলা ৪০ টাকা থেকে বেড়ে ৬০ টাকায়, ঢেঁড়স ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

আরও পড়ুন: কাঁচা মরিচের ঝাল কমেছে, চড়া দামে বিক্রি হচ্ছে শীতের সবজি

ভ্যানচালক আকবর আলী (৬০) বলেন, আমার সংসারে ছয়জন খানেওয়ালা। প্রতিদিনই বাজার সদায় করতে হয়। সপ্তাহের ব্যবধানে যে হারে সবজির দাম বেড়েছে এতে জীবন চলা দায় হয়ে পড়েছে। কয়েকদিনের বৃষ্টিতে লোকজন একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। ফলে তেমন আয় হচ্ছে না। এতে পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে দিন পার করতে হচ্ছে।

হিলি বাজারের সবজি বিক্রেতা শাহিন হোসেন বলেন, আমরা দোকানদার মানুষ। আমরা কমদামে কিনলে কমদামেই বিক্রি করি। বেশি দামে কিনলে বেশি দামে বিক্রি করি। সত্যি বলতে কদিন বৃষ্টির কারণে বাজারে সবজির সরবরাহ কমে গেছে ফলে দাম কিছুটা বেড়েছে। তবে বৃষ্টি কমলে দাম অনেকটা কমে যাবে।

মো.মাহাবুর রহমান/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।