২৪ প্রার্থীই অকৃতকার্য, নিয়োগ বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৭ অক্টোবর ২০২৩

নেত্রকোনার মদনে জোবাইদা রহমান মহিলা ডিগ্রি কলেজে ল্যাব সহকারী পদে নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) কলেজে অনুষ্ঠিত এ পরীক্ষায় ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে তারা সবাই-ই অকৃতকার্য হওয়ায় নিয়োগ পরীক্ষাটি বাতিল ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

কলেজ সূত্রে জানা গেছে, জোবাইদা রহমান মহিলা ডিগ্রি কলেজের ল্যাব সহকারী চার পদে (রসায়ন, পদার্থ, উদ্ভিদ ও প্রাণিবিদ্যা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) জনবল নিয়োগের জন্য গত ৯ এপ্রিল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। চার পদের বিপরীতে ৪৬ জন প্রার্থী আবেদন করেন। শনিবার কলেজে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় চার পদের বিপরীতে ২৪ প্রার্থী অংশ নেন। কিন্তু লিখিত পরীক্ষায় কোনো প্রার্থীই কৃতকার্য হননি। তাই নিয়োগ পরীক্ষাটি বাতিল করে কর্তৃপক্ষ।

নিয়োগ কমিটির সদস্যসচিব কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক রায়ান আহম্মদ সিদ্দিকী বলেন, ‘আমরা শুরু থেকেই স্বচ্ছ ও নিরপেক্ষ একটি নিয়োগ পরীক্ষার মাধ্যমে জনবল নেওয়ার চেষ্টা করেছি। তবে সব প্রার্থী অকৃতকার্য হওয়ায় নিয়োগ কমিটির সিন্ধান্ত মোতাবেক পরীক্ষা বাতিল করা হয়েছে।’

এ বিষয়ে কলেজের গভর্নিং বডির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ আলম মিয়া বলেন, লিখিত পরীক্ষার শর্তানুযায়ী উর্ত্তীণ প্রার্থী না পাওয়ায় নিয়োগ কার্যক্রম বাতিল করা হয়েছে।

এইচ এম কামাল/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।