ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎ ঝড়ে ২২ বাড়িঘর লন্ডভন্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ০৬ অক্টোবর ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও কসবায় কয়েক মিনিট স্থায়ী ঘূর্ণিঝড়ের আঘাতে অন্তত ২২টি বাড়িঘর লন্ডভন্ড হয়েছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত অনেক পরিবার খোলা আকাশের নিচে অবস্থান করছে।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে সরাইল উপজেলার শাহবাজপুর ও কসবা উপজেলার মেহারী ইউনিয়নের শিমরাইল গ্রামে ঘূর্ণিঝড় হয়।

কসবার মেহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন জানান, ঝড়ে সাতটি বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে স্থানীয় ইউপি মেম্বারকে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের জন্য শুকনা খাবারের ব্যবস্থা করা হচ্ছে। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

jagonews24

সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল হুদা চৌধুরী বাদল জানান, বিকেলে সাড়ে ৩টার দিকে হঠাৎ তিতাস নদীতে একটি ঘূর্ণিঝড়ে সৃষ্টি হয়। মুহূর্তে ঝড়টি লোকালয়ে আঘাত আনে। কোনো কিছু বুঝে ওঠার আগেই লন্ডভন্ড হয়ে যায় তিতাস পাড়ের অন্তত ১৫টি ঘরবাড়ি। খোলা আকাশের নিচে অবস্থান করছেন ওইসব বাড়িঘরের বাসিন্দারা।

তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলেও জানান তিনি।

jagonews24

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সরওয়ার উদ্দিন বলেন, ক্ষতিগ্রস্ত ১২টি পরিবারের তালিকা পেয়েছি। তাদের প্রত্যেককে ৩০ কেজি কেজি করে চাল এবং ঢেউটিন দেওয়া হচ্ছে।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।