রাজশাহীর সড়কে জাল ফেলে মাছ ধরার উৎসব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৫ অক্টোবর ২০২৩

মুষলধারে বৃষ্টিতে রাজশাহীর প্রধান প্রধান সড়কসহ পাড়া-মহল্লার সড়কে পানি জমে গেছে। বৃষ্টির পানিতে যানবাহন চলাচল না করায় সড়কে নৌকা চলতে দেখা গেছে। অনেককে দেখা যায়, তারা সড়কের পানিতে জাল ফেলে মাছ ধরছেন।

বুধবার (৪ অক্টোবর) রাত থেকে বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুর পর্যন্ত মৌসুমের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে রাজশাহীতে।

jagonews24

সরেজমিন বুধপাড়া, মহিষবাথান, সিটি হাট, বালিয়াপুকুর ও সিঅ্যান্ডবির মোড় এলাকায় গিয়ে দেখা যায়, স্থানীয়রা জাল ফেলে মাছ ধরছেন। জালে মাছও উঠছে বেশ।

আরও পড়ুন: রাজশাহীর রাস্তায় চলছে নৌকা

নগরের মহিষবাথান এলাকার বাসিন্দা মনিরুজ্জামান। তিনিও মাছ ধরছিলেন। মনিরুজ্জামান বলেন, ‘সকাল থেকে খেওয়া জাল দিয়ে মাছ ধরছি। দুপুর পর্যন্ত কেজি পাঁচেক বিভিন্ন ছোট মাছ পেয়েছি। কিছু খাবো আর কিছু বিক্রি করবো।’

বালিয়াপুকুর এলাকায় খেওয়া জাল দিয়ে মাছ শিকারি নুরুল ইসলাম বলেন, ‘সকালের দিকে ভালো মাছ পাচ্ছিলাম। এখন অনেকেই মাছ ধরছে। তাই একটু কম মাছ পাচ্ছি। কেউ কেউ আবার বিক্রিও করেছে।’

jagonews24

নুরুলের পাশেই মাছ ধরছিলেন মিনারুল ইসলাম। তিনি জাগো নিউজকে বলেন, বৃষ্টির পানিতে বেশ ভালোই মাছ হয়েছে। সকাল থেকে জিওল (শিং), ট্যাংরা, গুচি, কই মাছ পেয়েছি।

বালিয়াপুকুর মোড়েই চলছে বৃষ্টির পানিতে ধরা এসব মাছ বেচাকেনা। আকার ও মাছভেদে প্রতিকেজি ৩৫০-৬০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সাখাওয়াত হোসেন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।