ইলিশের জালে ১৬ কেজির পাঙাশ, ২০ হাজারে বিক্রি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০১:১৪ পিএম, ০৫ অক্টোবর ২০২৩

পটুয়াখালীর কুয়াকাটায় কোরবান মিয়া নামের এক জেলের জালে ১৬ কেজি ২০০ গ্রাম ওজনের একটি পাঙাশ ধরা পড়েছে। পরে মাছটি তিনি ২০ হাজার টাকায় বিক্রি করেছেন। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে ইলিশের জালে আটকা পরে মাছটি।

কোরবান মিয়া কুয়াকাটা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের খাজুরা গ্রামের বাসিন্দা। তার ইলিশের জালে মাছ পাওয়ার পর কুয়াকাটা মেয়র বাজারে মেসার্স তামান্না ফিসের আড়তে নিলামে শাহাবুদ্দীন নামে এক মৎস্য ব্যবসায়ী ১২০০ টাকা কেজি ধরে ১৯ হাজার ৪৪০ টাকায় মাছটি কিনে নেন।

আরও পড়ুন: ইলিশ না মিললেও মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে পাঙাশ

মৎস্য ব্যবসায়ী শাহাবুদ্দীন ফরাজি বলেন, পাঙাশটি মূলত বঙ্গোপসাগরে ইলিশ ধরার জালে ধরা পরেছে। জেলে কোরবান অনেক ভাগ্যবান। আমি মাছটি বিক্রির জন্য ডাকের মাধ্যমে কিনেছি। আসা করি এখানেই মাছটি বিক্রি হবে। না হলে ঢাকায় পাঠিয়ে ভালো লাভে বিক্রি করবো।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, বছরের দুইবার সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞার পাশাপাশি সামুদ্রিক মাছের প্রজনন বৃদ্ধিসহ উৎপাদন বৃদ্ধিতে মৎস্য বিভাগের পক্ষ থেকে নিয়মিত নদীতে অভিযান পরিচালনা করা হচ্ছে। যে কারণে ইলিশের পাশাপাশি এখন পাঙাশসহ সামুদ্রিক অনেক মাছের প্রজনন এবং বড় হওয়ার সুযোগ তৈরি হচ্ছে। এতে জেলেরা লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে।

আসাদুজ্জামান মিরাজ/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।