গুদামে আগুন, ১৫ লাখ টাকার পাট-শস্য পুড়ে ছাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ০৪ অক্টোবর ২০২৩

কুড়িগ্রামের রৌমারীতে বৈদ্যুতিক শটসার্কিটের আগুনে গুদামঘরে মজুত রাখা ২৫০ মণ পাটসহ ৪৫৫ মণ খাদ্যশস্য ছাই হয়ে গেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

বুধবার (৪ অক্টোবর) ভোরে উপজেলার শৌলমারী ইউনিয়নের বড়াইকান্দি বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মজনু মিয়া জানান, মঙ্গলবার রাত ৩টার দিকে ঘর থেকে বের হয়ে হঠাৎ দেখতে পান গুদামঘরে আগুন। মুহূর্তেই ছড়িয়ে পড়ে আগুন। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। সম্পূর্ণ পুড়ে যায় গুদামঘরে মজুত রাখা পাটসহ খাদ্যশস্য। খবর পেয়ে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

jagonews24

এ সময় পুড়ে যায় ২৫০ মণ পাট, ১০০ মণ সরিষা, ৫০ মণ গম, ২০ মণ পেরা, ২০ মণ তিল, ৫ মণ কালোজিরা ও ১০ মণ তিশি। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

মজনু মিয়া আরও জানান, কেরামত আলী নামের আরেক ব্যবসায়ীসহ শেয়ারে ব্যবসা করেন তিনি। সব মাল পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়েছেন তারা।

রৌমারীর কর্তিমারী ফায়ার সার্ভিসের ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, খবর পেয়ে দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করেন তিনি।

ফজলুল করিম ফারাজী/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।