বগুড়ায় ছাত্রলীগের বাধায় গণঅধিকার পরিষদের সমাবেশ পণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ০২ অক্টোবর ২০২৩

বগুড়ায় ছাত্রলীগের বাধায় গণঅধিকার পরিষদের সমাবেশ ও পদযাত্রা পণ্ড হয়েছে। সোমবার (২ অক্টোবর) বিকেলে শাজাহানপুর উপজেলার বনানী লিচুতলা মোড়ে গণঅধিকার পরিষদের কার্যলয়ের সামনে এই ঘটনা ঘটে।

এদিন বিকেল পৌনে ৪টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমাবেশ ও পদযাত্রার আয়োজন করেন বগুড়া জেলা গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে এই আয়োজন করা হয়। সেখানে গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ধাওয়া দেয় ছাত্রলীগ। গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে অবস্থান নিলে ছাত্রলীগ তাদের বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত অবরুদ্ধ করে রাখে।

পরে শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিন্টু মিঞার নেতৃত্বে লাঠিসোটা হাতে গণঅধিকার পরিষদের কার্যালয়ের ফটকে হামলা চালানো হয়। এ সময় ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা ছাত্রলীগ নেতাকর্মীদের বুঝিয়ে সেখান থেকে ফিরিয়ে আনে।

এ সময় সরকারি শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রাব্বি স্বাধীন উপস্থিত ছিলেন। পরে ছাত্রলীগ নেতাকর্মীরা ঢাকা-রংপুর মহাসড়কে বনানী লিচুতলা এলাকায় বিক্ষোভ প্রদর্শন করে চলে যান। পরে অবরুদ্ধ গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা কার্যালয় থেকে বের হয়ে এসে ঘটনাস্থল ত্যাগ করেন।

jagonews24

বগুড়া জেলা গণঅধিকার পরিষদের আহ্বায়ক খোরশেদ আলম বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়েছে। তারা দলীয় কার্যালয়ের ফটক ভাঙারও চেষ্টা করেছে।

শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিন্টু মিঞা বলেন, গণঅধিকার পরিষদ অস্তিত্বহীন সংগঠন। তাদের কোনো অনুমোদন নেই। ভোটের আগে জ্বালাও-পোড়াও করতে তারা মাঠে আসে। ছাত্রলীগসহ স্থানীয় মানুষ তাদের প্রতিহত করেছে।

শাজাহানপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থলে ছিল। গণঅধিকার পরিষদের ওপরে কেউ হামলা করেনি। তারাও কোরো অভিযোগ আমাদের জানাইনি।

এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।