দুর্গন্ধ ছড়ানোর পর হাসপাতালের বেড থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩
ফাইল ছবি

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে খোরশেদ আলম (৬০) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবি, দু’দিন আগেই ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে। হাসপাতালের বেডে মরদেহ পচে দুর্গন্ধ ছড়ালে পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, আজ সকালেই ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার মৃত্যুর পর পুলিশকে খবর দেওয়া হয়।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করা হয়। পরে বায়োমেট্রিক পদ্ধতিতে নিহত বৃদ্ধের পরিচয় শনাক্ত করে পিবিআই। নিহত বৃদ্ধ খোরশেদ আলম ঢাকা জেলার সাভার উপজেলার ভাকুর্তা ইউপির মুশুরী খোলার ফিরিংগী কান্দা এলাকার মৃত হাজী ইন্তাজ উদ্দিনের ছেলে।

স্থানীয় বাসিন্দা মেহেদী হাসান বলেন, ২২ সেপ্টেম্বর ভোরে ফজরের নামাজের পর মদনগঞ্জ-মদনপুর সড়কের উত্তর লক্ষণখোলা কড়ইতলা এলাকায় রাস্তার পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে ওই বৃদ্ধকে উদ্ধার করে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে ডাক্তারদের অবহেলা ও বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়েছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, মৃত অবস্থায় হাসপাতাল থেকে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে দুদিন আগেই ওই বৃদ্ধ মারা গেছেন। যার কারণে মরদেহের ক্ষতস্থানে পোকা ধরে দুর্গন্ধ ছড়িয়েছে।

তবে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, আমরা যথেষ্ঠ চেষ্টা করেছি রোগীকে চিকিৎসা দেওয়ার। আমাদের এখানে হাড়ভাঙ্গা ও জটিল রোগের চিকিৎসা নেই। আমরা ওই বৃদ্ধকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করেছিলাম। কিন্তু ওয়ারিশ না থাকায় তাকে কেউ নিয়ে যায়নি। যারা হাসপাতালে এনে ভর্তি করেছিল তারাও পরবর্তীতে কোনো উদ্যোগ নেয়নি।

দুদিন আগে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, দুদিন আগে নয়, আজ মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়েছে। আর মরদেহ পচে নয়, যেহেতু ওই বৃদ্ধের সঙ্গে কোনো স্বজন ছিল না, তার প্রস্রাব-পায়খানা পরিষ্কার কিংবা কাপড় পাল্টানোর কেউ ছিল না। তাই দুর্গন্ধ ছড়িয়েছে। সকালে তার মৃত্যুর পরপরই থানায় খবর দেওয়া হয়।

মোবাশ্বির শ্রাবণ/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।