বরগুনায় নানা আয়োজনে মুখর শরৎ উৎসব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০১:২৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩

পর্যটনের অমিত সম্ভাবনাময় উপকূলীয় জেলা বরগুনায় প্রথমবারের মতো শুরু হয়েছে মাসব্যাপী শরৎ উৎসব। জেলা পর্যটন উন্নয়ন উদ্যোক্তা কমিটির সহযোগিতায় ও সুরঞ্জনা ইকো ট্যুরিজম অ্যান্ড রিসোর্টের আয়োজনে এ উৎসব শুরু হয়েছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে বিষখালী আর খাকদোন নদীর মিলনস্থলে গড়ে তোলা সুরঞ্জনা ইকো ট্যুরিজম অ্যান্ড রিসোর্টে শরৎ উৎসবের উদ্বোধন করেন বরগুনার জেলা প্রশাসক রফিকুল ইসলাম। এসময় জেলার পর্যটন শিল্প বিকাশে নানা পরিকল্পনার কথা জানান তিনি। আর পর্যটকদের নিরাপত্তার আশ্বাস দেন পুলিশ সুপার আবদুস সালাম।

জানা গেছে, এ উৎসবে গ্রামীণ সংস্কৃতির হারিয়ে যাওয়া বধূ উৎসব, ইলিশ উৎসব, পিঠা উৎসব, পুঁথি পাঠ উৎসব, ঘুড়ি উৎসব, জোছনা উৎসব এবং ফানুস উৎসবসহ ব্যতিক্রমী নানা আয়োজন করা হয়েছে। সব মিলিয়ে এমন উদ্যোগে উচ্ছ্বাসিত স্থানীয়রা।

বরগুনায় নানা আয়োজনে মুখর শরৎ উৎসব

আরও পড়ুন: কক্সবাজারে সপ্তাহজুড়ে বিচ কার্নিভাল, থাকছে ছাড়ের ছড়াছড়ি

জেলা পর্যটন উন্নয়ন উদ্যোক্তা কমিটির সাধারণ সম্পাদক আরিফ খান বলেন, পদ্মাসেতু উদ্বোধনের পর দেশের দক্ষিণাঞ্চলে বেড়েছে পর্যটকদের পদচারণা। জেলার পর্যটন শিল্প বিকাশের জন্যই আমাদের এই উদ্যোগ।

সুরঞ্জনা ইকো ট্যুরিজম অ্যান্ড রিসোর্টের প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট সোহেল হাফিজ বলেন, একসময় বরগুনায় দেশের বৃহত্তম ইলিশ উৎসবের পাশাপাশি জোসনা উৎসব অনুষ্ঠিত হলেও করোনার ধাক্কায় তা বন্ধ হয়ে যায়। শরৎ উৎসবের মাধ্যমে বন্ধ হয়ে যাওয়া সব উৎসব পুনরায় চালু হবে। একই সঙ্গে উৎসবের জেলা হিসেবে খ্যাতি পাবে বরগুনা। এমনটাই প্রত্যাশা পর্যটক উদ্যোক্তাসহ স্থানীয়দের।

জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।