উন্নয়ন চাইলে নৌকায় থাকতে হবে: ডেপুটি স্পিকার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৯:২১ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে পাবনার ইছামতি নদীতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী নৌকাবাইচ প্রতিযোগিতা।

সাঁথিয়া পৌরসভার আয়োজনে শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু এ প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন। ২৮ সেপ্টেম্বর চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার বলেন, নৌকা উন্নয়নের আর বাইচ ঐতিহ্যের প্রতীক। উন্নয়ন চাইলে নৌকায় থাকতে হবে। নৌকা আপামর জনতার প্রতীক, বঙ্গবন্ধুর প্রতীক, আপামর জনতার প্রতীক। বাংলাদেশের অস্তিত্বের সঙ্গে জড়িয়ে আছে নৌকা প্রতীক। জাতির পিতা শেখ মুজিবুর রহমান এই প্রতীকের মাধ্যমে সবাইকে একসূত্রে গেঁথে ছিলেন, এনে দিয়েছিলেন স্বাধীনতা। তার অবর্তমানে নৌকার হাল ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যিনি দেশকে নিয়ে যাচ্ছেন উন্নতির শিখরে।

উন্নয়ন চাইলে নৌকায় থাকতে হবে: ডেপুটি স্পিকার

আরও পড়ুন: ফরিদপুরে নৌকাবাইচ দেখতে হাজারো মানুষের ভিড়

তিনি আরও বলেন, শেখ হাসিনার জন্মদিন মানেই জাতির উৎসবের দিন। সেই দিনেই হবে ইছামতিতে নৌকা বাইচের ফাইনাল। সেদিন এখানে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সাঁথিয়া পৌর সদরে এই প্রথম কোনো রাষ্ট্রপতি আসছেন। তার সফর সাঁথিয়ার উন্নয়নে অবদান রাখবে।

উন্নয়ন চাইলে নৌকায় থাকতে হবে: ডেপুটি স্পিকার

সাঁথিয়া পৌরসভার মেয়র মাহবুবুল আলম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান এবং পাবনা জেলা পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী উপস্থিত ছিলেন।

এছাড়া পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম. আব্দুর রহিম পাকন, বেড়া পৌর চেয়ারম্যান এস. এম. আসিফ রঞ্জন শামস, সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেনসহ বেড়া-সাঁথিয়ার স্থানীয় আওয়ামী লীগ নেতা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। নৌকাবাইচ উপভোগ করতে ইছামতির দুই পাড়ে ভিড় করেছেন নানা বয়সের প্রায় অর্ধলাখ নারী-পুরুষ।

আমিন ইসলাম জুয়েল/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।