সহযোগী নিয়ে পরীক্ষাকেন্দ্রে ছাত্রলীগ নেতা, জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৩
সিজান আহমেদ ও শেখ ফরিদ বাবু

পরীক্ষাকেন্দ্রে প্রবেশের দায়ে টাঙ্গাইলের মধুপুরে এক ছাত্রলীগ নেতাসহ দুইজনকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার রাণী ভবানী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্তরা হলেন মধুপুর পৌরশহরের মাস্টারপাড়া এলাকার আব্দুল মজিদের ছেলে শেখ ফরিদ বাবু (২৬)। তিনি মধুপুর সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক। অপরজন হলেন বাবুর সহযোগী সিজান আহমেদ (২৪)। তার বাড়ি মধুপুরের আউশনারা ইউনিয়নের ইদিলপুর গ্রামে।

জানা যায়, বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ পাস কোর্সের তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা ছিল। রাণী ভবানী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে পরীক্ষা চলাকালে মধুপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের ওই নেতা তার সহযোগীকে নিয়ে প্রবেশ করেন। এসময় তারা মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে নিয়ে সমাধান করে হলে সরবরাহের উদ্যোগ নেন।

খবর পেয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা ইয়াসমিন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন কেন্দ্র পরিদর্শনে যান। সেখানে গিয়ে তারা অভিযুক্ত দুইজনকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড করেন।

মধুপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন, দণ্ডপ্রাপ্ত দুইজন মধুপুর সরকারি কলেজের ছাত্র কি না জানি না। তবে তারা ছাত্রলীগের নেতা বলে শুনেছি।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন বলেন, পাবলিক পরীক্ষার হলে অনুপ্রবেশের দায়ে সংশ্লিষ্ট ধারায় দুইজনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আরিফ উর রহমান টগর/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।